॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির জুরাছড়ি উপজেলার ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধি,প্রথাগত এবং সামাজিক নেতৃবৃন্দের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯অক্টোবর) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে উপজেলার বিশ্রামাগারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার বিষয়বস্তু ছিলো-পারিবারিক পর্যায়ে জীবন রক্ষাকারী আচরণ ও দুর্যোগকালীন সময়ে শিশু পালন চর্চা বিষয়ে এবং প্রকল্প বিষয়ক ধারণাসহ টেকসই সামাজিক সেবা প্রদান সম্পর্কে জনপ্রতিনিধিদের ধারণা দেওয়া।

প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার ১নং ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা’র সভাপতিত্বে এবং নির্মল চন্দ্র চাকমা উপস্থাপনায় প্রশিক্ষণ প্রদান করেন-মোখলেসুর রহমান, বিনয় কৃষ্ণ চাকমা,বায়রণ চাকমা এবং অরুন আলো চাকমা।

কর্মশালায় সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান ক্যানন বলেন- জুরাছড়ি উপজেলার এখনো পর্যন্ত শতভাগ স্যানিটেশন নিশ্চিত করা যায়নি। এই প্রকল্প কিভাবে আরও গতিশীল করা করা যায় সেজন্য সচেতন মহল এগিয়ে এসে পাড়া কর্মীদের সহযোগিতা দিতে হবে বলে জানান।
কর্মশালায় জনপ্রনিধি ছাড়ও বিভিন্ন সরকারি-বেসরকারি লোকজন অংশগ্রহণ করেন। পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড এর আওতাধীন প্রকল্পটি নিয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশাল অনুষ্ঠিত হয়।