॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার (৮আগষ্ট) সকালে বাল্য বিবাহ,যৌতুক,নারী নির্যাতন,যৌন হয়রানি নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বাঁধা নারী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিটন চাকমা,সমাজসেবা কর্মকর্তা বিজয়গিরি চাকমা,মৎস্য কর্মকর্তা দীপন চাকমা প্রমূখ।

সভায় বক্তারা বলেন,বাল্যবিবাহ একটি সামাজিক রোগ। যতদিন পর্যন্ত সমাজের সচেতন মহল এগিয়ে না আছে ততদিন পর্যন্ত বাল্য বিবাহ প্রতিরোধ করা সম্ভবহীন।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা কিশোরিদের বাল্য বিবাহ কুফল সম্পর্কে তুলে ধরে বলেন, বেশীভাগই এসব ঘটনা ঘটে প্রত্যন্ত অঞ্চলে।বাল্য বিবাহ প্রতিরোধ করা সকলের দায়িত্ব কর্তব্য রয়েছে ।

ভাইস চেয়ারম্যান রিটন চাকমা বলেন,নারীদের ক্ষমতায়নও উন্নয়নের লক্ষে সরকার কাজ করে যাচ্ছে।অনেক সময় দেখা যায় নারীদের বিভিন্ন ক্ষেত্রে নির্যাতন করা হয়। এজন্য নারীরা যাহাতে হয়রানির শিকার না সেজন্য সকলকে এগিয়ে আসার আহব্বান করেন।

অনুষ্ঠান শেষে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক তিনজন নারীদের মাঝে ঋণ তুলেদেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।