উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

বাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার হাজীপাড়া গ্রামের প্রবেশমুখে একটি বৈদ্যুতিক খুঁটি(লোহার পাইপ দ্বারা তৈরী) প্রায় এক বছর ধরে ১.৫ ফুট উপর থেকে ভেঙে ঝুকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে। কিন্তু এতদিনেও সেই খুঁটি পরিবর্তন করেনি কর্তৃপক্ষ। খুঁটিতে রয়েছে ২৪০ ভোল্টেজ সঞ্চালন লাইন। ঝুঁকিপূর্ণ এই খুঁটি ভেঙে পরে যেকোনো সময় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

হাজীপাড়া গ্রামের বাসিন্দারা বলেন, স্থানীয় হার্ডওয়ার দোকানে আসা মালবাহী ট্রাকের ধাক্কায় খুঁটি’টি ভেঙে যায়, যার ফলে হার্ডওয়ার দোকানদার থেকে বিদ্যুৎ অফিস ১০হাজার টাকা জরিমানা নেয়।

এ বিষয়ে বাঘাইছড়ি বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলীর (RE) কাছে জানতে চাইলে তিনি বলেন: সে সময় ঐ এলাকার লাইনম্যান হিসেবে দায়িত্বে ছিলো মোঃ সোহেল। টাকা লেনদেনের বিষয় সম্পর্কে আমি অবগত নয়। ঐ খুঁটির উপরে ২৪০ ভোল্টেজের লাইন সঞ্চালন রয়েছে, তেমন কোনো সমস্যা হবে বলে মনে হয় না। তবে যখন প্রকল্প আসবে,পরিবর্তন করা হবে।

উক্ত এলাকার পৌর কাউন্সিলর মোঃ নুর আলম বলেন, দীর্ঘ দিন ধরে খুঁটিটি বিপদজনক অবস্থাতে রয়েছে, এতে মানুষের মনে এক ধরনের আতঙ্ক ছড়াচ্ছে। দ্রুত পরিবর্তনের দাবী জানাচ্ছি।
এছাড়াও বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে বসবাস রত বেশ কয়েকটি গ্রামবাসীর দাবী, প্রযুক্তির এই যুগে এখনো তাদের ছেলে মেয়েরা বিদ্যুৎ এর আলোয় পড়াশোনা করার সুযোগ থেকে বঞ্চিত রয়েছে। দেশবাসীকে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী অতি শীগ্রই বিদ্যুৎ সেবা পাওয়া প্রত্যাশা করছে, বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকাবাসী।