॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

 রাঙামাটির বরকল উপজেলার সীমান্তবর্তী ঠেগামুখ স্থলবন্দর ও বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু বাস্তবায়ন কাজ পরিদর্শন করেছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার (১০মার্চ) দুপুরে এসব কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

এর আগে তিনি দুপুরে হেকিপ্টারযোগে বরকলের ছোটহরিণা ব্যাটালিয়ন-১২ বিজিবি’র ঠেগামুখ বিওপিতে অবতরণ করেন। এরপর তিনি সীমান্ত সড়কের একাংশ, ঠেগামুখ স্থলবন্দর এবং বাংলাদেশ- ভারত মৈত্রি সেতুর বাস্তবায়ন কাজ পরিদর্শন করেন এবং কাজের সন্তোষ প্রকাশ করেন।

এ সময় তার সফর সঙ্গী হিসেবে ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী, বিজিবির ডিজি মো. সাফিনুল ইসলাম, আনসার এন্ড ভিডিপির ডিজি মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, র‌্যাবের ডিজি বেনজীর আহমেদসহ অন্যান্যরা।

প্রকল্প কাজ পরিদর্শনকালে ২৬ ইসিবির মেজর সাখাওয়াত, প্রস্তাবিত সীমান্ত সড়ক বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্রিফিং প্রদান করেন। পরে পরিদর্শন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী সকলকে ধন্যবাদ জানান।

এর আগে ঠেগামুখ বিওপিতে হেলিকপ্টার যোগে অবতরণ করলে বিজিবি রাঙামাটি সেক্টর কমান্ডার ও ছোটহরিণা ব্যাটালিয়ন অধিনায়ক, স্বরাষ্ট্রমন্ত্রী ও তার সফরসঙ্গীদেরকে অভ্যর্থনা জানান।

পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সফর সঙ্গীসহ হেলিযোগে বাকলাইপাড়া সেনা ক্যাম্পের উদ্দেশ্যে ঠেগামুখ ত্যাগ করেন।

এর আগে মন্ত্রী মঙ্গলবার সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর ২০কি:মি নির্মাণাধীন সড়ক পরিদর্শন করে গেছেন।

পরিদর্শনের সময় তার সফর সঙ্গী ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ছাড়াও মহিলা সংররিক্ষত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার, রাঙামাটি জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।