॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবান রেইছা চেক পোস্ট থেকে অভিযান চালিয়ে ত্রিপুরা ও বম নৃগোষ্ঠীর ১০ পাহাড়ি শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় পাচারকারী সন্দেহে ২ব্যক্তিকেও আটক করা হয়েছে।

শনিবার রাত দশটার দিকে পুলিশ বান্দরবান থেকে ঢাকা গামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে তল্লাশী চালিয়ে শিশুদের উদ্ধার করে। এ সময় পাচারকারী সন্দেহে নয়ারাম ত্রিপুরা (২৫) ও লাল মা সন বোম (২৮) নামের ২ব্যক্তিকে আটক করা হয়।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, সন্দেহ হলে পুলিশ চেকপোস্টে ঢাকা গামী যাত্রীবাহি বাসটিতে তল্লাশি চালিয়ে ত্রিপুরা ও বম ন-ৃগোষ্ঠীর দশ পাহাড়ি শিশুকে উদ্ধার করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরওয়ার জানান, উদ্ধারকৃত শিশুদের সবার বয়স ১০ থেকে ১৫ বছরের মধ্যে। দূর্গম এলাকা থেকে এদের বিনা খরচে পড়ালেখার লোভ দেখিয়ে বান্দরবান হয়ে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল।

গোলাম সরওয়ার আরো জানান, বান্দরবানের দুর্গম থানছি, রুমা, তারাছা ও রাঙ্গামাটির রাজস্থলী থেকে শিশুদের নিয়ে আসা হয়েছে। তবে তাদের সাথে কোনো অভিভাবক ছিল না।আটককৃতরা অসংলগ্ন কথাবার্তা বলায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান ওসি।

তবে আটক ব্যক্তি লাল মা সন বোম জানান, তারা ঢাকার সাভারের নতুন বাজার এলাকার ‘লিভ ফর লাইফ’ নামের একটি এতিম হোষ্টেলে পড়ালেখা করানোর জন্য শিশুদের নিয়ে যাওয়া হচ্ছিল।  এ সংক্রান্ত কোনো কাগজ পত্র দেখাতে পারেনি লাল মা সন বোম ।