এস চৌধুরী । হিলরিপোর্ট

কাপ্তাই: একঝাঁক তরুণ সমন্বয়ে কাপ্তাই ফোরামের উদ্দেগে ইফতার সামগ্রী নিয়ে প্রস্তুত, তাঁদের গন্তব্য পথচারী ও যারা ইফতার কেনার সামর্থ্য নেই তাদের ঘরে ইফতার সামগ্রী পৌঁছানো।
কাপ্তাই ফোরামের এক ঝাঁক তরুন যারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে মানবতার কল্যাণে। তারই ধারবাহিকতায় মাহে রমজান উপলক্ষে তাদের ব্যাতিক্রমী উদ্যোগ, অসহায় হতদরিদ্র পরিবার গুলোর দারে দারে গিয়ে পৌঁছে দিচ্ছে ইফতার সামগ্রী। জানা যায়,

কাপ্তাই ফোরামের সদস্য ছাত্রলীগ কর্মী শেখ জাহিদের মা প্রতিদিন তাঁদের ইফতারসামগ্রীগুলো প্রস্তুত করে দেন। এরপর ইফতার সামগ্রী প্রস্তুত হলে তারা বের হয়ে পরেন অসহায় হতদরিদ্র মানুষ গুলোকে ইফতার সামগ্রী গুলো পৌঁছে দিতে।

এই স্বেচ্চা সেবী সংগঠনের আহবায়ক কাপ্তাই ফোরামের এডমিন ও কাপ্তাই ছাত্রলীগের সাধারন সম্পাদক আলিব রেজা লিমন জানান, গত ২৯ এপ্রিল হতে মাহে রমজান উপলক্ষে হতদরিদ্র অসহায় মানুষগুলোকে সামান্য সহযোগিতার লক্ষ্যে কাপ্তাইয়ের বিভিন্ন এলকায় প্রতিদিন ৫০ পরিবার এর মাঝে ইফতার বিতরণ করা হয়। কাপ্তাই ফোরামের এক ঝাঁক তরুন এগিয়ে আসে এই মহৎ কাজে অংশ নিতে।

তারাই প্রতিদিন ইফতার সামগ্রী প্রস্তুত করা থেকে শুরু করে অসহায় মানুষগুলোর দারে দারে গিয়ে পৌঁছে দিচ্ছে এই ইফতার সামগ্রী। তিনি বলেন, কোন সহ্রদয়বান ব্যক্তি যদি ইফতার বা ত্রান সামগ্রী দিয়ে সহায়তা করতে চান আমরা তার নামের উপর বিতরণ করতে আগ্রহী।

তিনি আরো জানান, নিজেদের কাপ্তাইয়ের বিপন্ন মানুষের সেবাদানে কাপ্তাই ফোরামের প্রতিটি সদস্য কাজ করে যাবে এবং কাপ্তাইের মানুষের সুখে দুঃখে আমরা কাজ করে যাবার দৃঢ় প্রত্যয় নিয়ে আমরাই কাপ্তাইয়ের বিপন্ন কাপ্তাইয়ের মানুষের পাশে থাকবো।

উল্লেখ্য যে, এর আগেও প্রকৃতিক দূর্যোগ সহ পাহাড় ধ্বসের সময় ও কাপ্তাই ছাত্রলীগের সাধারণ সম্পদক এর ভূমিকা অন্যতম। মানবতার সেবায় কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।

কাপ্তাই ফোরামের এই মহৎ উদ্যোগে স্বাগত জানিয়ে ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়্যারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী জানান, এই পবিত্র মাহে রমজানের মাসে যারা খুব অসহায় হয়ে মানবেতর জীবন পালন করছে আমাদের সকলের উচিৎ যার যার সামর্থ অনুযায়ী তাদের পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া।