জেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ির দীঘিনালায় এক ব্যবসায়ীর গোডাউন থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আটক করা হয়েছে ওই ব্যবসায়ীকে। পলাতক রয়েছে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ইউনিয়ন ছাত্রলীগ এর সভাপতি।

আটককৃত দেলোয়ার হোসেন দুলু ছোটমেরুং বাজারের ব্যবসায়ী। সে চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মেরুং ইউনিয়ন এর দক্ষিণ শাখার ছাত্রলীগের সভাপতি জহির হোসেন এর নিকট থেকে ক্রয় করেছিল বলে পুলিশকে জানিয়েছে। দুলুকে আটকের পর জহিরের বাসাতে পুলিশ গিয়েও তাকে পায়নি বলে জানিয়েছে পুলিশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্লাহ বলেন, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে অবৈধভাবে খাদ্য বান্ধব কর্মসূচি’র চাল মজুদের অভিযোগে ৭০ বস্তা চাল জব্দ করা হয়েছে ব্যবসায়ী দুলুর গুদাম থেকে।

তিনি আরো জানান, খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার জহির এর নিকট হতে ব্যবসায়ী দেলোয়ার হোসেন দুলু রবিবার রাতে বস্তা প্রতি এক হাজার টাকা হারে বিক্রয় করেন ৭০ বস্তা চাউল এবং ৫০ হাজার টাকাও নিয়েছেন ডিলার জহির।

এদিকে এ ঘটনায় পর সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মেরুং ইউনিয়ন এর দক্ষিণ শাখার সভাপতি জহির হোসেনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনের পরিপন্থী কাজের দায়ে বহিষ্কার করা হয়।