স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: কভিড ১৯ প্রতিরোধ এবং ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পর্যায়ে চলমান ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে সরকার ৬৪জেলায় উচ্চ পদস্থ কর্মকর্তাদের দায়িত্ব প্রদান করেছেন।

এরই কার্যক্রম হিসেবে পাহাড়ের তিন জেলায় যারা দায়িত্ব পালন করেবেন তারা হলেন- রাঙামাটি জেলার দায়িত্ব পালন করবেন- বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরীকে।

খাগড়াছড়ি জেলার দায়িত্ব পালন করবেন- প্রতিরক্ষা মন্ত্রনালয়ের সচিব আব্দুল্লাহ আল মোহসিন চৌধুরী এবং বান্দরবান জেলার দায়িত্ব পালন করবেন সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনকে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস সাক্ষরিত ২০ এপ্রিল তারিখের এক আদেশ থেকে এই তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জেলার সংসদ সদস্য,জেলা পরিষদের চেয়ারম্যান,জনপ্রতিনিধি,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিও সংশ্লিষ্ট কর্মকর্তাগণের সাথে পরামর্শ ও প্রয়োজনীয় সমন্বয়ন সাধন করে কভিড ১৯ স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রান কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষন করবেন।

এছাড়াও জেলার আইনশৃংখলা পরিস্থিতি পরিবীক্ষন ও প্রয়োজনীয় সমন্বয় সাধন করবেন,প্রাপ্ত সমস্যা ও চ্যালেঞ্জকে সংশ্লিষ্ট বিভাগ,মন্ত্রীপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত অবহিত করবেন।