জেলা প্রতিনিধি । হিল রিপোর্ট

বান্দরবান: বান্দরবানের থানচিতে হামে আক্রান্ত তিন শিশুকে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. রাহাত বিষয়টি নিশ্চিত করেন।

ডা. রাহাত জানান, শিশুদের জরুরি ভিত্তিতে চিকিৎসাসেবার আওতায় আনা হয়েছে। তারা হামে আক্রান্ত কিনা তা পর্যবেক্ষণ করা হচ্ছে।

আক্রান্তরা হলো- থানচির তংক্ষং পাড়ার ২ বছরের শিশু উমং প্রু মারমা, হেডম্যান পাড়ার ৯ বছরের উম্যাসাইন মার্মা এবং দেড় বছরের শিশু নুসাইমং মার্মা।

থানচি তংক্ষ্যং পাড়ার বাসিন্দা ছোমং মারমা  জানান, আমার ২ বছরে ছেলের দুইদিন ধরে জ্বর-সর্দি ও শরীরে ফোটা ফোটা উঠছিল। পাড়ায় মুরুবিরা হাম হয়েছে বলে জানালে আমি পাড়া থেকে ৪ কি.মি. হেঁটে তাকে হাসপাতালে ভর্তি করি।

উষামং হেডম্যান পাড়ার বাসিন্দা মেয়ইসিং মারমা বলেন, আমার বড় মেয়ের শরীরে ফোটা ফোটা উঠলে হাসপাতালের হটলাইন নম্বরে ফোন করি। তাৎক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স পাঠিয়ে আমার মেয়েকে হাসপাতালে ভর্তি করে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা জানান, এই সময়ে হামের প্রাদুর্ভাব দেখা দেয়,তাই লক্ষণ দেখা দিলে জরুরি ভিত্তিতে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। থানচিতে ৩ শিশুর শরীরে হামের লক্ষণ দেখা দেওয়ায় আমরা এই বিষয়ে নজরদারি বৃদ্ধি করেছি ।