উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

বিলাইছড়ি: রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বিলাইছড়ি উপজেলায় দরিদ্র মহিলাদের আত্ব-কর্মসংস্তান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন এবং বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া সাংস্কৃতিক সামগ্রী বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) সকালে উপজেলা শিল্পকলা একাডেমি হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সেলাই মেশিন ও বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিয়া ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদ এর সদস্য রেমলিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দীঘলছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা পিএসসি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী, দীঘলছড়ি জোনের উপ-অধিনায়ক শেখ আব্দুল্লাহ, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা, জেলা আওয়ামী লীগের সদস্য জয়সেন তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মার্মা।

সভাপতির বক্তব্যে রেমলিয়ানা পাংখোয়া বলেন, বর্তমান সরকারের আমলে নারীরা আজ আর পিছনে নেই, সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সুবিধার আওতায় নারীরা এগিয়ে যাচ্ছে। নারীদের অগ্রযাত্রার কারণে দেশ ও জাতি অনেকটাই এগিয়ে যাচ্ছে।করোনার এই সময়ে কেউ যাহাতে কষ্টে না থাকে সেদিকে লক্ষ রেখে এক সাথে কাজ করতে হবে। এবং বেকার মহিলাদের যেন আত্ব-কর্মসংস্তান সৃষ্টি হয়, তারা যেন স্বাবলম্বী হতে পারেন এ আহ্বান করা হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ জনগনের পাশে ছিল এবং ভবিষ্যতেও জনগনের পাশে থাকবে,

সভাপতির বক্তব্য শেষে। প্রধান অতিথি নিকট হতে ৪০জন নারীকে ১ টি করে সেলাই মেশিন দেওয়া হয়। এবং বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরন করা হয়েছে। মানবিক সহায়তা প্রদান করা হয়েছে ২ টি পরিবারকে ৫০০০ টাকা করে অনুদান তুলে দেওয়া হয়েছে।