মঈন উদ্দীন বাপ্পী । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা তার বন্টনপ্রাপ্ত এলাকার হত-দরিদ্র শীতার্তদের পাশে দাঁড়িয়েছেন। রোববার (০৩জানুয়ারী) দিনব্যাপী বালুখালী এবং বন্ধুকভাঙ্গা ইউনিয়নের ৮০টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছেন।

এছাড়াও তিনি ওইসব এলাকার বৌদ্ধ বিহার, মন্দির, মসজিদ এবং জীর্ণশীর্ণপ্রাইমারী স্কুলগুলো সংস্কার এবং নতুন স্কুল নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন।

সকালে তিনি প্রথমে বন্ধুকভাঙা ইউনিয়নের লেক্ষুংছড়া বৌদ্ধ বিহার পরিদর্শন করেন। বিহারের অধ্যক্ষ এবং বিহার পরিচালনা কমিটির সাথে বৈঠ করেন। বিহারের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন।

এরপর তিনি ওই ইউনিয়নের মুবাছড়ি এলাকার সাধনাপুর বৌদ্ধ বিহার পরিদর্শন করেন এবং ওই এলাকার ৯জন শীতাত কে কম্বল বিতরন করেন। বিহারের নানা সমস্যা দূর করা হবে বলে জানান। এরপর তিনি বালুখালী ইউনিনের কেল্যাপাহাড় কালী মন্দির,স্কুল পরিদর্শন করেন এবং স্থানীয় পর্যায়ের নানা সমস্যার কথা শুনেন। মন্দির এবং স্কুলের সমস্যা তার পূর্ণকালীন মেয়াদে সমাধান করা হবে স্থানীয়দের জানান। এরপর তিনি ওই এলাকার ২০জন শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেন।

এছাড়া তিনি একই ইউনিয়নের মরিচ্যাবিল এলাকা, কিল্যাপাহাড় বাঙালী পাড়া এলাকায় শীতার্তদেও মাঝে কম্বল বিতরন করেন। স্থানীয়দের অনুরোধের ভিত্তিতে ওই এলাকার পুরনো জামে মসজিদটি দ্রুত সংস্কারের ব্যবস্থা করে দিবেন বলে জানান।

তার সফর সঙ্গী ছিলেন, রাঙামাটি সদর উপজেলা আ’লীগের সাংঠনিক সম্পাদক নতুন ত্রিপুরা, বন্ধুকভাঙ্গা ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি পারংপো ধনো চাকমা (বীমান), সাধারণ সম্পাদক ত্রিতোষ চাকমা, বালুখালী ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি রঞ্জিত তঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক রূপায়ন ত্রিপুরাসহ অন্যান্যরা।

জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ভালবেসে ছাত্রলীগের তৃণমূল রাজনীতি শুরু করি। দীর্ঘ ৩০বছরের রাজনীতি পথ চলায় স্বপ্ন দেখতাম মানুষের জন্য কিছু করার। পাহাড়ের অবিসংবাদিত নেতা দীপংকর তালুকদার আমার স্বপ্ন বাস্তবায়নে সুযোগ সৃষ্টি করে দেন। এইজন্য দাদা দীপংকর তালুকদার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, আমাকে যে দায়িত্ব আজ দেওয়া হয়েছে তা যথাযথ ভাবে পালনের জন্য নিজেকে উজার করে দিবো। কারণ আমি তৃণমূলের রাজনীতি করেছি। সাধারণ মানুষের চাহিদা, মানুষের মুখের ভাষা বুঝি। দেশের জন্য, নিজের এলাকার জন্য এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব আরো বেগবান করতে সর্বোচ্চ ভাবে নিজেকে বিলিয়ে দিবো।