॥ স্টাফ রিপোর্টার ॥

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে ইউপিডিএফ প্রসীত গ্রুফের কালেক্টর আকাশ চাকমা ওরফে এ্যাকশন চাকমা (৪৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। এসময় তার কাছ থেকে নগদ প্রায় ১২লাখ টাকা উদ্ধার করা হয়।

রোববার (২৩ফেব্রƒয়ারী) দিনগত রাত ১টার দিকে উপজেলার বাবুছড়া ইউনিয়নের নিত্যগান গ্রামের পাশ্ববর্তী এলাকা থেকে তাকে আটক করা হয়।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানানো হয়- রোববার রাতে বাবুছড়া ইউনিয়নের নিত্যগ্রামের মূল সড়ক দিয়ে নিরাপত্তা বাহিনীর একটি পেট্টোল দল যাওয়ার সময় এ্যাকশন চাকমার পরিচয় জানার জন্য থামানোর চেষ্টা করলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টকালে নিরাপত্তাবাহিনী তাকে আটক করে। এসময় তার কাছ থেকে নগদ ১১ লক্ষ ৮৪ হাজার ৮শত ৪৫টাকা, ভারতীয় ১ হাজার ১শত ৫০ রুপী , বিভিন্ন অলঙ্কার (স্বর্ণ ও রুপা), চাঁদার রশিদ বই, ৩টি ব্যাগ, ব্যক্তিগত ব্যবহার সামগ্রী উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রটি আরও জানায়, আটক এ্যাকশন চাকমা ইউপিডিএফ প্রসীত গ্রুফের হয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট-গঙ্গারাম এলাকার চিফ কালেক্টরের দায়িত্ব পালন করছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সোমবার সকালে দীঘিনালা থানায় হস্তান্তর করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রটি নিশ্চিত করেছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে এ্যাকশন চাকমাকে আটকের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা ইউপিডিএফ। সংগঠনটির জেলা ইউনিটের সংগঠন অনি চাকমা স্বাক্ষরিত সোমবার (২৪ফেব্রুয়ারী) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বার্তায় জানানো হয়- নিরাপত্তা বাহিনীরা সদস্যরা ইউপিডিএফ-এর কর্মীদের উপর দমন-পিড়ীন চালাচ্ছে। এ এঘটনার তীব্র নিন্দা এবং অভিলম্বে আটক তাদের কর্মীকে ছেড়ে দেওয়ার জোর দাবি জানান।