॥ আবু নাছের ॥

পাহাড়ি জেলা রাঙামাটির দূর্গম উপজেলা বাঘাইছড়িতে নৌকা মার্কাকে বিজয়ী করার লক্ষ্যে জমজমাট প্রচারণা চালাচ্ছে দলটির মনোনিত এমপি প্রার্থী সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। দু’দিনব্যাপী এ প্রচারণায় চারদিক নৌকার জয়জয়কার। তাই দলটি প্রচারণায় এখন তুঙ্গে। পাহাড়ের এ নেতার সাথে সফর সঙ্গী হিসেবে জেলার নেতা-কর্মীদের পাশাপাশি উপজেলার নেতৃবৃন্দ রয়েছে।

এদিকে মঙ্গলবার (১০ডিসেম্বর) সকালে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের হেডম্যান কার্যালয়ে স্থানীয় কার্বারীদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়। এরপর করেঙ্গাতলী বাজারে ওই ইউনিয়নের সভাপতি নুর আলমের নেতৃত্বে এক নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়েছে। এরপরই রূপকারী ইউনিয়নে পথ সভা এবং রূপকারী শিশু সদনের প্রতিষ্ঠাতা সাদা মনের মানুষ খ্যাত তিলোকানন্দ ভান্তের সাথে মতবিনিময় করা হয় এবং নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে আহ্বান জানান দীপংকর তালুকদার।

একইদিন বিকেলের দিকে মারিশ্যা ইউনিয়নের তুলাবান এলাকায় পথসভা ও তুলবান নবরতœ বৌদ্ধ বিহারের ভান্তেদের সাথে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

একই সময় বিকেলে ওই উপজেলার মুসলিম ব্লক এলাকায় স্থানীয় আ’লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মনসুর আলী এবং দপ্তর সম্পাদক কাউন্সিলর বাহার উদ্দিন সরকারের নেতৃত্বে এ সভা করা হয়।
এসভায় উপজেলার বিএনপি সমর্থিত ২০০ কর্মীর একটি দল দীপংকর তালুকদারের হাতে ফুল দিয়ে আ’লীগে যোগদান করেন এবং নৌকার পক্ষে প্রচারণা চালানো ও নৌকা প্রতীকে ভোট দেওয়ার শপথ করেন।

এরপর উপজেলা শহরের চৌমুহনী চত্ত্বরে উপজেলা আলীগের নেতত্বে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়াম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে এসময় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি জমির হোসেন, সাধারণ সম্পাদক মনসুর আলী, দপ্তর সম্পাদক বাহার উদ্দীন সরকার, উপজেলা যুবলীগের সভাপতি শাহরিয়ার হোসেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি রফিক আলী এবং ছাত্রলীগের সভাপতি মো.এমরান হোসেন।

এদিকে সভার শুরুতে উপজেলা বিএনপি’র নেতা হাজী শাহ আলম এবং উপজেলা যুবদলের সাবেক সভাপতি আলী কমিশনারের নেতৃত্বে তিন শতাধিক নেতা-কর্মী আ’লীগের নৌকায় আশ্রয় গ্রহণ করে।

দু’দিনের প্রচারণার এ সফরে দীপংকরের সঙ্গী হিসেবে রয়েছেন- জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জ্যোর্তিময় চাকমা ক্যারল, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।