॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি ২৯৯নং আসনে মহাজোট তথা আ’লীগের প্রার্থী দীপংকর তালুকদার ৪র্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবারের একাদশ জাতীয় সংসদীয় নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি ১লাখ ৫৯হাজার ২৮ ভোট পেয়ে বিজয়ী হন।

এর আগে তিনি ১৯৯১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি দায়িত্ব পালন করেছেন-পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক (টাস্কফোর্স) মন্ত্রণালয়ের দায়িত্ব। এরপর ২০০৮ সালে নির্বাচনে জিতে তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন।

এবার ৪র্থবারের রাঙামাটি আসনে জিতে সংসদ সদস্য হয়ে মন্ত্রীত্ব পাওয়ার আশা জিইয়ে রেখেছেন পাহাড়ের অভিজ্ঞ রাজনীতিকবীদ দীপংকর তালুকদার।

অরদিকে বান্দরবান জেলায় মহাজোট তথা আ’লীগের প্রার্থী হয়ে ৬ষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বীর বাহাদূর ঊশৈসিং।

এর আগের তিনি ১৯৯১ সালে সংসদ সদস্য, ১৯৯৬ সালে সংসদ সদস্য, ২০০১ সালে সংসদ সদস্য, ২০০৮ সালে সংসদ সদস্য, ২০১৪ সালেও সংসদ সদস্য নির্বাচিত হন।

এর মধ্যে তিনি ২০০৮ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং সর্বশেষ ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রলালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন পাহাড়ের আ’লীগের হয়ে সফল এ সংসদ সদস্য।

এদিকে আ’লীগ সূত্রে জানা গেছে- আগামী ৩জানুয়ারী সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। ১০জানুয়ারী মন্ত্রী সভা গঠন করা হবে বলে জোর গুঞ্জর উঠেছে দলটির পক্ষ থেকে।

দলটির বিভিন্ন সূত্রে জানা গেছে- রাঙামাটি আসনের দীপংকর তালুকদার এবং বান্দরবানের বীর বাহাদূর দু’জনেই জোর লবিং চালাচ্ছে মন্ত্রিত্ব বাগিয়ে নিতে। তবে দু’জনের মধ্যে কে কোন মন্ত্রীত্ব পাবে তা দেখার জন্য আরও অপেক্ষা করতে হবে বলে জানানো হয়।