॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটিতে ধর্ষণের দায়ে মো. শাহাব উদ্দীন (৬০) নামের এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল । অনাদায়ে ওই ব্যক্তিকে তিন লাখ টাকা জরিমানা এবং ছয় মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বুধবার (৩ অক্টোবর) বিকেলে রাঙামাটি জেলা আদালতের সিনিয়র জজ মো. কাউসার দীর্ঘ সাত বছর ধরে আদালতে বিচারাধীন মামলাটির রায় প্রদান করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, শাহাব উদ্দীন গত ২০১১ সালের ৩১ ডিসেম্বর বরকল উপজেলা থেকে এক নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে রাঙামাটিতে এনে জেলা শহরের শুকতারা বোর্ডিংয়ে নিয়ে গিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়।

পরবর্তীতে ধর্ষিতার বাবা তার মেয়েকে ধর্ষণের অভিযোগ এনে ২০১১ সালে নারী ও শিশু নির্যাতন দমন আইনে রাঙামাটির বরকল থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নং ৯৭।

দীর্ঘ সাত বছর পর অবশেষে বিজ্ঞ আদালত বুধবার বিকেলে আদালতে শুনানী শেষে আসামী শাহাব উদ্দীনকে যাবজ্জীবন সাজা এবং অনাদায়ের তিন লাখ টাকা জরিমানা এবং ছয় মাসের কারাদন্ড প্রদান করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, রাঙামাটি জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. রফিকুল ইসলাম। তিনি জানান, আসামী বর্তমানে পলাতক রয়েছে।