॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি শহরের আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম পরিচালনা করেছে জীবন নামের একটি সে¦চ্ছাসেবী সংগঠন। সোমবার (২১জানুয়ারী) সকালে প্রধান অতিথি থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন- জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমনী আক্তারের সভাপতিত্বে জীবন’র সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি) স্বাগত বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অত্র স্কুলের প্রধান শিক্ষীকা হাসিনা বেগম, সংগঠনটির সদস্য ফয়সাল মাহমুদ, আনোয়ার হোসেন, আবু রায়হান, শুভ মন্ডল, বিল্লাস হোসাইন ও বিশাল চৌধুরী প্রমুখ।

সোমবার সকালে অনুষ্ঠিত ব্লাড গ্রুপিং কার্যক্রম পরিচালনা করেন- সংগঠনটির সদস্য সোনিয়া আক্তার ও উম্মে সালমা।

প্রধান অতিথির বক্তব্যে ডিসি মামুন জানান- রাঙামাটি শহরে জীবন’র কার্যক্রম দেখে খ্বু ভাল লাগছে। দূর্গম এই এলাকায় সংগঠনটি ব্লাড নিয়ে যেভাবে কাজ করছে এবং তাদের ভাবনা চিন্তা সত্য যে কাউকে মুগ্ধ করবে। তিনি এসময় জীবন’র সফলতা কামনা করেন।

প্রসঙ্গত: পাহাড়ি জেলা রাঙামাটিতে জীবন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারাই প্রথম এ অঞ্চলে অনলাইন ব্লাড ব্যাংক সিস্টেম চালু করে। কয়েকজন মেধাবী তরুণ নিয়ে গঠিত সংগঠনটি খুব অল্প সময়ের মধ্যে জেলা ও জেলার বাইরে বেশ সুনাম কুঁড়িয়েছে।

সংগঠনটি তাদের কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ গত ২০১৮ সালে রাজধানী ঢাকাতে ‘জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড’ লাভ করে।