॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি বিএনপি’র সাবেক নেতা নাজিম উদ্দীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপি। শনিবার সকালে কেন্দ্রীয় কমিটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির পক্ষ থেকে শোক বার্তা পাঠান।

শোকবার্তায় তিনি উল্লেখ করেন- বিএনপি’র প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের নীতি ও আদর্শ বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীর ভাবে আস্থাশীল মরহুম নাজিম উদ্দীন আহম্মেদ রাঙামাটি জেলা বিএনপিকে শক্তিশালী ও সৃদৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত করতে বলিষ্ট ভূমিকা পালন করেছেন। এসময় শোক বার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা এবং শোকসপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

আশি ও নব্বইয়ের দশকে পার্বত্য চট্টগ্রামে বিএনপি রাজনীতির অন্যতম নেতা নাজিমউদ্দিন আহমেদ (৮৪) শুক্রবার দিনগত রাতে তার সিলেটের নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,তিন পুত্র ও তিন কন্যা সন্তান ও নাতি-নাতনিদের রেখে গেছেন।

এদিকে বিএনপির এ নেতার মৃত্যুতে স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ এবং রাঙামাটি জাসাসের পক্ষ থেকেও পৃথক পৃথক ভাবে শোকবার্তার মাধ্যমে মরহুমের আত্মার শান্তি কামনা এবং শোকসপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রেরণ করেন।

১৯৭৮ সালে সাবেক প্রেসিডেন্ট ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত ধরে পার্বত্য জনপদে বিএনপির রাজনীতি শুরু করেন নাজিউদ্দিম আহমেদ। পেশায় ঠিকাদার এই নেতা প্রথমে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক,পরে সেক্রেটারি এবং সর্বশেষ ২০০৮ সাল পর্যন্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে তিনি রাঙামাটি-২৯৯ নং আসনে ধানের শীষ প্রতীকে বিএনপির হয়ে নির্বাচনে অংশ নিয়ে দ্বিতীয় হয়েছিলেন।