॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় হাই কমান্ডের বিধি নিষেধ থাকা সত্ত্বেও রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিএনপি’র দু’নেতা এবার নির্বাচন করছেন এবং এ দু’নেতা যথা সময়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

যেসব নেতা নির্বাচন করছেন তারা হলেন- রাঙামাটি জেলা বিএনপি’র আদিবাসী বিষয়ক সম্পাদক, নানিয়ারচর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রণ বিকাশ চাকমা এবং নানিয়ারচর উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. নুরুজ্জামান।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে- রণ বিকাশ বিএনপি’র নেতা হলেও পূর্বের নির্বাচনে তিনি ইউপিডিএফ’র সমর্থন নিয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে জয়ী হয়েছিলো। আর বিএনপি’র আরেক নেতা নুরুজ্জামান প্রথমবার স্বতন্ত্র ভাবে নির্বাচন করছেন।

এ বিষয়ে নানিয়ারচর উপজেলা বিএনপি’র সভাপতি মো. এজাজ রেজা হিল রিপোর্টকে জানান, উপজেলা ভাইস চেয়ারম্যান অংশ নেওয়া রণ ও নুরুজ্জামান দলীয় নেতা হলেও তারা স্বতন্ত্র ভাবে নির্বাচনে অংশ নিয়েছেন।

দলীয় হাই কমান্ডে বলা আছে বিএনপি’র কেউ স্বতন্ত্র ভাবে নির্বাচন করতে পারবে না এমন প্রশ্নে তিনি বলেন- কোন প্রার্থী দলীয় পরিচয়ে নির্বাচন করছেন না। এছাড়া তারা উভয়ই নির্বাচনের ব্যাপারে আমার সাথে কথা বলেনি। যদি কেউ ব্যাক্তি ইমেজকে কাজে লাগিয়ে নির্বাচন করতে চাই করুক।