॥ স্টাফ রিপোর্টার ॥

আগামী নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ হয়ে নারানগিরি এলাকাবাসীদের থেকে নৌকা মার্কায় ভোট চাইলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উসেশিং এর সহধমির্নী মেহ্লাপ্রু।
তিনি বলেন, উন্নয়নের জন্য রাস্তা-ঘাট নির্মাণে শীঘ্রই করা হবে। তবে সকলের সর্বাত্তক সহযোগিতা করতে হবে। কেননা গ্রামের উন্নয়ন ক্ষেত্রে অনেকে উন্নয়ন চাই না। যার কারনে উন্নয়নের কাজে পাহাড়ের কিছু কুচক্রীমহল সর্বদা বাঁধা দিয়ে উন্নয়নের ক্ষেত্রে ষড়যন্ত্র চালাচ্ছে।
শনিবার ( ২৬ মে) নাইক্যছড়া প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে রাঙামাটি জেলাধীন কাপ্তাই উপজেলার নারানগিরিতে ৫২ পরিবার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এমপি’র মিসেস আরো বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের জন্য সরকারি ভাবে যেসব বরাদ্ধ দেওয়া হয়েছে সেগুলো খুব শীঘ্রই বিতরণ করা হবে। দেশের সম্প্রীতি বজায় রাখতে সরকারের পাশা-পাশি জনগণ এক হয়ে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান তিনি ।
আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রীর সহধর্মিনী মেহ্লাপ্রু অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৫২ পরিবারের মাঝে প্রতি পরিবারে ৪ বান ঢেউটিন প্রদান করেন। এছাড়া সি.এইচ.পি.এফ মেম্বার অব জাপান এর ৯ লাখ টাকা অর্থায়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজসহ ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারে ৩ বান করে ঢেউটিন প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, নাইক্যছড়া আগা পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত খেমাচারা মহাথের, সাস এর নির্বাহী পরিচালক ললিত চাকমা, ইছামতি ধাতু চৈত্য বিহার অধ্যক্ষ সুমঙ্গল মহাথের ও কামরুল নাহা প্রমূখ।

উল্লেখ্য যে গেল ১৫ই এপ্রিল রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার নারানগিরিতে হঠাৎ অগ্নিপাত শুরু হলে মোট ৫২টি পরিবার ক্ষতিগ্রস্তের সম্মুখীন হয়।