উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাঙামাটি: করোনার দূর্যোগকালীন সময়ে একের পর এক ইটভাটার শ্রমিক নারায়ণগঞ্জ থেকে রাঙামাটির লংগদু উপজেলায় ফেরত আসা শুরু করেছে । এনিয়ে তৃতীয় দফায় আরো ৪২ জন ইট ভাটার শ্রমিক লংগদুতে ফেরত এসেছে।

বুধবার (১৩মে), নারায়ণগঞ্জ থেকে একটি ট্রাক যোগে ৪২ জন ইট ভাটার শ্রমিক সকালে উপজেলার করল্যাছড়িতে পৌছলে সেখানে ডিউটিরত পুলিশের একটি মোবাইল টিম তাদের আটক করে।

আটককৃত শ্রমিকদের মধ্যে নারী, পুরুষ সহ ছোট শিশুও ছিলো। এরা সকেলই উপজেলার কালাপাকুজ্জা ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নুর জানান, নারায়ণগঞ্জ থেকে ফেরত আসা সকল শ্রমিক ও তাদের পরিবার পরিজনকে বাইট্টাপাড়া মাদ্রাসার মাঠে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে লংগদু উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াই প্রু মারমা সকল শ্রমিককে কালাপাকুজ্জা সেনামৈত্রী উচ্চ বিদ্যালয়ে আগামী ১৪দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা মিয়াকে এব্যাপারে দায়িত্ব দেওয়া হয়।

উল্লেখ্য যে, নারায়ণগঞ্জ গত ৪মে ৯৪ জন, ও ৯ মে ৩৩জন, ইট ভাটার শ্রমিক লংগদুতে ফেরত আসে। প্রথম ধাপে ৯৪ জনের মধ্যে গুলশাখালী, কালাপাকুজ্জা ও মাইনীমুখ ইউনিয়নের লোক ছিলো। ২য় ধাপে ৩৩ জন সকলেই কালাপাকুজ্জা ইউপির বাসিন্দা এবং সব শেষে ১৩ মে আজকের আগত ৪২জন শ্রমিকও ছিল কালাপাকুজ্জা ইউনিয়নের।