স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: নারী উন্নয়ন ফোরামকে শিল্প-বাণিজ্য কাজে যুক্তকরণের দাবি তুলেছে নারী উন্নয়ন ফোরাম রাঙামাটি শাখা। মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) দুপুরে রাঙামাটি সদর উপজেলা পরিষদ এলাকায় দাবি পূরণে একটি মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা গর্ভমেন্স কর্তৃক ২০১৩সালে পদধিকার বলে মহিলা ভাইস চেয়ারম্যানকে সভাপতি করে ইউপি নারী সদস্য, নারী কাউন্সিলর ও জেলা পরিষদ নারী সদস্য কর্তৃক নারী উন্নয়ন ফোরাম গঠিত হয়। সে অনুযায়ী শিক্ষা, কর্মসংস্থান, সাংস্কৃতিক, সচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন খাত চিহ্নিত কওে তা বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার বিভাগ কর্তৃক উপজেলা বাৎসারিক বাজেটের ৩% পর্যন্ত বরাদ্ধ এবং পরিষদ গৃহীত প্রকল্প সমূহের ২৫% নারী সদস্যদের মাধ্যমে বাস্তবায়নের লক্ষ্যে সরকার ২০১৫সালের ৩১মে পরিপত্র জারী করে এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ ২০১৬সালের ১৩জুলাই ২৫৪ (০৫) নং স্মারকের ধারাবাহিকতায় নারী উন্নয়ন ফোরামকে শিল্প বাণিজ্য কজে যুক্তকরণ প্রকল্প সৃজন হয়। কিন্তু আইনের সঠিক ব্যবহার না হওয়ায় বর্তমানে নারী উন্নয়ন ফোরাম এখন বিলুপ্তি পথে। তাই অবিলম্বে সরকার যেন আইনের যথাযথ প্রয়োগ করে নারী উন্নয়ন ফোরামকে ধংসের হাত থেকে রক্ষা করে।

মানবন্ধনে রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও রাঙামাটি জেলা কো-অর্ডিনেটর নাসরিন ইসলামের সভাপতিত্বে এসময় নারী উন্নয়ন ফোরামের অন্যান্য নেতৃবৃন্দরা বক্তৃতা করেন।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দরা তাদের দাবি পূরণে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি পেশ করেন।