জেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজনে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দরিদ্র ও বিধবা ১’শ নারীদের মাঝে অনুষ্ঠানিক ভাবে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

রোববার দুপুর ১২টায় পরিষদ সম্মেলন কক্ষে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

তিনি বলেন, “নারী-পুরুষের সমন্বয়ে উন্নয়ন যাত্রায় বিপ্লব ঘটবে। তাই পিঁছিয়ে পরা নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও স্বাভলম্বী করে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। নারীরা শুধু ঘরে নয়,দেশের প্রতিটি ক্ষেত্রে সমহারে নারীদের অংশ গ্রহণের উপর গুরুত্বারোপ করেন তিনি।

পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু’র সভাপতিত্বে জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: বশিরুল হক ভুঞা,এতে নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, সদস্য মংক্যচিং চৌধুরী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মো: সাইফুল্লাহ,সদস্য এড. আশুতোষ চাকমা,শুভ মঙ্গল চাকমা,শতরূপ চাকমা,শাহিনা আক্তার,মেমং মারমা,নিলোৎপল খীসা,খোকনেশ^র ত্রিপুরা, মাঈন উদ্দিন অংশ নেন।

এতে আনুষ্ঠানিক ভাবে ১শ সেলাই মেশিন দু:স্থ,দরিদ্র ও বিধবা নারীদের মাঝে বিতরণ করা হলেও নয় উপজেলায় ২’শতাধিকের অধিক সেলাই মেশিন বিতরণের কথা রয়েছে বলে পরিষদ সূত্র।