॥ স্টাফ রিপোর্টার ॥

৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে সরগরম হয়ে উঠেছে নির্বাচনী হাওয়া। সরকারের উন্নয়নের সকল চিত্র নিয়ে দলীয় মনোনীত প্রার্থীরা প্রতিনিয়ত ছুটে চলেছেন ভোটারদের কাছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

আওয়ামীলীগ সংগঠন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ স্বনির্ভর। তারই উন্নয়নের ছোঁয়া লেগেছে পার্বত্য চট্টগ্রামে। পার্বত্য চট্টগ্রামের তিন পার্বত্য জেলায় বইছে নির্বাচনী হাওয়া।

ইতিমধ্যেই বিগত দিনের রাজনৈতিক কঠোর সাংগঠনিক পরিশ্রম ও জনগনের ভাগ্য পরিবর্তনের সহযোগিতার কার্য সম্পাদনে নৌকার দলীয় মনোনয়ন পেলেন তিন জেলার তিন নোকার দলীয় প্রার্থী।

তারই মধ্যে পার্বত্য চট্টগ্রামের ২৯৯নং রাঙামাটি আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকার একক প্রার্থী দীপংকর তালুকদার। তিনিই পার্বত্য চট্টগ্রামের এক অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাষী রাজনৈতিক ব্যক্তিত্ব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিড়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে দীপংকর তালুকদারের নিজ জম্মস্থান নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ পরিবার। বিগত দিনের চেয়েও এবারের সংসদ নির্বাচনে বিপুল ভোটে নানিয়ারচর উপজেলাকে নৌকায় বিজয় নিশ্চিত করবে বলে আশাবাদী নেতা-কর্মীদের।

নির্বাচন বিষয়ে জানতে চাইলে নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রিপন দাশ বলেন-আমরা ছাত্রলীগ নৌকার বিজয় নিশ্চিত করতে সর্বদা মাঠ পর্যায়ে অবস্থান করছি।
নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাশের নেতৃত্বে আমরা ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠন নির্বাচনে ২৯৯নং আসনের নৌকার প্রার্থী দীপংকর তালুকদার কে বিজয়ী করতে সাংগঠনিক কাজে নিয়োজিত।

এছাড়া ছাত্রনেতা রিপন আরও বলেন- ইতিমধ্যে আমাদের জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারন সম্পাদক প্রকাশ চাকমাসহ নানিয়ারচর উপজেলা ছাত্রলীগ সভাপতি জুয়েল বড়ুয়ার নির্দেশনায় আমি আমার ছাত্রলীগের অর্পিত নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছি।

নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের নেতৃত্বাধীন সকল ওয়ার্ড,ইউনিয়ন ও উপজেলা কমিটির সমন্নয়ে ইতিমধ্যেই নির্বাচনী কৌশল মূলক প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করছি-আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নানিয়ারচর উপজেলা ছাত্রলীগ নৌকার এক বিশাল সম্মান উপহার দিতে পারবে।

তবে আঞ্চলিক সংগঠনের সন্ত্রাসী তৎপরতা ও অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করতে প্রশাসনের প্রতি সদয় অনুরোধ জানান। সকল কিছু সুষ্ট এবং সঠিক নির্বাচনে উন্নয়নের হাওয়া অব্যহত রাখতে নৌকার জন্য জীবন বাজি রাখবে ছাত্রলীগ।

এছাড়া ছাত্রনেতা জানান- নানিয়ারচর উপজেলার বিগত দিনের চাইতে যে উন্নয়ন এবার হয়েছে,তাতে আমি আশাবাদী জনগন আবারো নৌকায় রায় দিবে এবং শেখ হাসিনাই আবার সরকার গঠন করে রাষ্ট্র পরিচালার দায়িত্ব নিবেন।