॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়িতে প্রভাব পড়েছে ৪৮ ঘন্টার পরিবহণ ধর্মঘটের। “সড়ক পরিবহণ আইন-২০১৮ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবীতে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন এ ধর্মঘটের ডাক দেয়।

রোববার (২৮অক্টোবর) সকাল ৬টা থেকে ধর্মঘটের কারণে খাগড়াছড়ি থেকে ছেড়ে যায়নি খাগড়াছড়ি-চট্টগ্রাম,ফেনী-ঢাকা কোন যানবাহন। এছাড়াও মারিশ্যা,রাঙ্গামাটি,পানছড়ি,দীঘিনালা সড়কেও ছেড়ে যেতে দেখা যায়নি কোন ধরনের যাত্রীবাহি দুরপাল্লার পরিবহণ। ফলে চরম দূভোর্গে পড়ে সাধারণ পথচারীরা। দুর-দুরান্ত থেকে আসা পর্যটকসহ গুরুত্বপূর্ণ কাজে যেতে পারেনি সাধারণ মানুষ। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বাড়তি নিরাপত্তা।

তবে খাগড়াছড়িতে চোখে পড়েনি কোন ধরণের পিকেটিং বা পরিবহণ শ্রমিকদের বিশৃঙ্খলা। শান্তিপূর্ণ ভাবে পালিত হয় পরিবহণ ধর্মঘট। খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটো বলেন, পরিবহণ ধর্মঘটে কোন ধরণের বিশৃঙ্খলা নেই খাগড়াছড়িতে। পুলিশ শর্তক অবস্থানে রয়েছে বলে তিনি জানান।

খাগড়াছড়ি সড়ক পরিবহণ মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো: ইউনুছ বলেন, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ডাকা ধর্মঘটের কারণে গাড়ী ভাংচুর ও যানবাহন চালাচতে বাঁধা দেওয়াসহ যাত্রীদের ভূগান্তির কথা বিবেচনা করে খাগড়াছড়িতে গাড়ী চলাচল বন্ধ রাখা হয়েছে।