সালাউদ্দীন শাহীন । স্টাফ রিপোর্টার, হিলরিপোর্ট

বাঘাইছড়ি: ছাত্রলীগ এক সোনালী দীপ্ত তারুণ্যের সংগঠন। দেশ প্রেমের জাগ্রত সৈনিকের সংগঠন। দেশের জন্য ভাষা আন্দােলন, স্বাধীনতা আন্দােলনসহ দেশের সকল বিরজমান পরিস্থিতিতে সাহসী ভূমিকা রেখেছেন।

তাইতো সেই সংগঠন একটি সোনালী মুকুট পড়ে বাংলার জমিনে এখনো ঠিক আছে স্বগর্ভে। আর এই সংগঠনের নেতা-কর্মীরা দূর্বার, দু:সাহসী। থামিয়ে রাখা তাদের দু:সাধ্য।

ধানকাটা-সবজি বিতরণসহ বিভিন্ন কার্যক্রম করোনার এই মহামারিতে পরিচালনা করে দেশব্যাপী প্রশংসার কুঁড়িয়েছেন দুই হাত জুড়ে। এইবার পাহাড়ি জেলা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ছাত্রলীগের এক নেতা পাগলদের এক টুকরো নিজের ভালবাসা বিলিয়ে দিয়ে প্রশংসা কুঁড়িয়েছেন বেশ। তিনি হলেন, রাঙামাটি জেলা ছাত্রলীগের সদস্য আব্দুল গাফ্বার সুভেল।

ছাত্রলীগের এ নেতা বলেন, করোনার কারণে সকল মানুষ ঘরবন্দি। তাদের পাশে দাঁড়িয়েছেন সরকারসহ নানা স্বেচ্চাসেবী সংগঠন। কিন্তু খোদার শ্রেষ্ট সেরা জীব মানুষ। এদের মধ্যে পাগলদের কথা কেউ ভাবে না। তাদেরও এই পৃথিবীতে বেঁচে থাকার অধিকার আছে, দু’মুঠো অন্ন মুখে তোলার অধিকার রাথে। তাইতো তাদের কথা ভেবে এইসব ছিন্নমূল ও ভবঘুরে পাগলদেরকে আমার মায়ের নিজ হাতে রান্না করা খাবার তাদের মুখে তুলে দিয়েছি।

তিনি আক্ষেপের সাথে বলেন, সমাজের অনেক মানুষ এই কাজটিকে নিয়ে হাসি-টাট্টা করলেও আমার কর্মকান্ড থেকে সরে আসবো না। এই পর্যন্ত উপজেলা শহরের ৮জন ভবঘুরে পাগলকে খাবার দিতে পেরে নিজের কাছে তৃপ্তি লাগছে।

এদিকে ছাত্রলীগ নেতার এমন কমকান্ডে সুশীল সমাজের অনেক লোকজন খুবিই থুশি হয়েছে এবং তার কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছে।