আল-মামুন, জেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

খাগড়াছড়ি: প্রাণঘাতি মহামারি করোনায় অসহায়,দুস্থ,কর্মহীন ও হোম কোয়ারান্টাইনে থাকা মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন। মঙ্গলবার সকালে পানছড়ি উপজেলার দূর্গম রাঙ্গাপানিছড়ায় পাহাড়ি জনগোষ্ঠীসহ বিভিন্ন সম্প্রদায়ের মাঝে এ ত্রান তুলে দেন খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ জাহিদুল ইসলাম,পিএসসি।

এ সময় করোনা ভাইরাস সামাজিক দুরত্ব বজায় রেখে অঘোষিত লক ডাউনে থাকা অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দিয়ে তাদের খোঁজ খবর নেন তিনি। পানছড়ি সাবজোন কমান্ডার ক্যাপ্টেন মোঃ আহসান হাবীব, ক্যাপ্টেন মাসুম বিল্লাহ এ সময় উপস্থিত ছিলেন।

ত্রান বিতরণ কালে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ জাহিদুল ইসলাম, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে না আসাসহ সরকারি বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানান। পাশাপাশি সলকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও সাবান দিয়ে বারবার হাত ধোয়া মাস্ক ব্যবহারসহ বিভিন্ন নির্দেশনা দেন।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, যেকোনো দুর্যোগে আর্ত-মানবতার সেবায় বাংলাদেশ সেনাবাহিনী সব সময় সাধারণ মানুষের পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। পাশপাশি শান্তি-সম্প্রীতি এবং উন্নয়নের মুলমন্ত্রকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা,চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সম্প্রীতি রক্ষার এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এছাড়াও পাহাড়ের জনগনের নিরাপত্তা,যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, সেই ধারাবাহিকতা বজায় রাখতে সেনাবাহিনী সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে বলে তিনি মন্তব্য করেন। অসহায়দের মধ্যে বিতরণ করা ত্রানে প্রতি জনের প্যাকেটে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ২ কেজি আটা, ১ লিটার তৈল, আধা কেজি চিনি,আধা কেজি লবন, ২টি সাবান এবং ৫ প্যাকেট বিস্কুট সামগ্রী তুলে দেওয়া হয়।