॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেছেন, বর্তমান সরকারের আন্তরিকতার কারণে পার্বত্যঞ্চলে শিক্ষা, স্বাস্থ্য ও কৃষি খাত ব্যপক উন্নতি সাধিত হয়েছে। তিনি আরও বলেন, দেশ এখন নি¤œ মধ্য আয়ের থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (১৯এপ্রিল) সকালে জেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত জেলা পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন শহীদ তালুকদার, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী মো. মেহেদি হাসান, কৃষি সম্প্রস্রাণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা, জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের অতিরিক্ত শিক্ষা কর্মকর্তা মনছুর আলী চৌধুরী, বিসিক-কুটির শিল্প উন্নয়ন কর্মসূচীর সম্প্রসারণ কর্মকর্তা সান্তপন বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আলোচনা সভায় সংস্লিষ্ট বিভাগের কর্মকর্তারা তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানের কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এর মধ্যে হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য বিভাগের জায়গার অবৈধ দখল উচ্ছেদ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ভবন সংস্কার, বোরো মৌসুমের ফসল কর্তন, জেলার স্কুলগুলোতে শূন্য পদে শিক্ষক নিয়োগসহ নানা সমস্যা ও সমাধানের বিষয় নিয়ে আলোচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।