স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: কেন্দ্রীয় আওয়ামলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন- ‘পার্বত্যাঞ্চলে ভূমি সমস্যার সমাধান হলে সকল সমস্যার সমাধান হবে। জননেত্রী শেখ হাসিনা শান্তি চুক্তির প্রতিটি শব্দ, প্রতিটি ধারা বাস্তবায়ন করবেন। শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন, বিশ্বাস রাখুন।’

মঙ্গলবার (২৪) সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইন্সটিটিউট মাঠে অনুষ্ঠিত রাঙামাটি জেলা আওয়ামীলীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ এসব কথা বলেন।

এমপি ওবায়দুল কাদের বলেন- শেখ হাসিনা দেশে আসতে পেরেছেন বলে, যমুনা সেতু নির্মাণ হয়েছে। টার্নেল নির্মাণ কাজ শেষ পর্যায়ে। শেখ হাসিনার কারণে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশ আকাশ জয় করেছে, সমুদ্র সীমা জয় করেছে, ছিটমহল সমস্যার সমাধান করেছে। পরমাণু শক্তি সম্পন্ন দেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর হত্যার খুনী এবং যুদ্ধপরাধীদের বিচার হয়েছে। গত ১৩বছরে রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলায় ব্রিজ, কালভার্টসহ সড়কের ব্যাপক উন্নয়ন হয়েছে। নানিয়ারচর উপজেলার চেঙ্গী সেতু জনগণের গণ দাবি ছিলো। চেঙ্গী সেতু হয়ে গেলো।

এমপি কাদের বলেন- জিয়া আমাদের সংবিধানকে কলঙ্খিত করেছে। বঙ্গবন্ধুর খুনীদের বিদেশে চাকরী দিয়েছেন। ৭মার্চের ভাষণকে নিষিদ্ধ করেছেন। জয় বাংলা স্লোগানকে নির্বাসনে পাঠিয়েছেন।

বিএনপি নেতা মীর্জা ফখরুলকে উদ্দেশ্যে করে এমপি কাদের বলেন- আপনি গণকের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। কিন্তু ক্ষমতা দেওয়ার মালিক আল্লাহ। আর ক্ষমতার উৎস জনগণ। আমরা যদি জনগণকে খুশি রাখতে পারি তাহলে আগামী নির্বাচনে জয়ের বন্দরে পৌছে যাবো।

এমপি আরও বলেন- আওয়ামীলীগ একটি সুশৃঙ্খল দল। কিন্তু বিএনপিকে সেই সময়ে জনগণ ঠেনে হেচড়ে চেয়ার থেকে নামিয়ে দিয়েছেন। ফখরুল সাহেব অন্ধকারে ঢিল ছুঁড়ছেন। পদ্মা সেতু হয়ে গেছে। জুন মাসে উদ্বোধন করা হবে। বিএনপির’র বুকে বড় ব্যাথা। তারা আজ দিশেহারা। বিএনপির আকাশে শ্রাবণের মেঘ। তারা মুখ ডেকে ফেলেছে।

এমপি সম্মেলনে জেলা আওয়ামীলীগের নেতাদের উদ্দেশ্যে বলেন- ত্যাগীদের মূল্যায়ন করুন। ঘরের সমস্যা ঘরে সমাধান করুন। ঘরের শত্রু থাকলে বাইরের শত্রুর প্রয়োজন হয় না।

সম্মেলনে উদ্ধোধক হিসেবে উপস্থিত রয়েছেন-কেন্দ্রীয় আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।
রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর’র পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব- উল- আলম হানিফ এমপি,

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রেখেছেন- কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিশেষ বক্তার বক্তব্য রেখেছেন – কেন্দ্রীয় আওয়ামলীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ¦ আমিনুল ইসলাম।