॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী ছাত্র পরিষদ কমিটি গঠন করা হয়েছে। রোববার (১৪অক্টোবর বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়- ১৭সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনটির আহবায়ক – মো. সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক মো. নাজিম আল হাসান, মো. ইউনুছ বাঙালী, মমিনুল ইসলাম, মো. বাকি বিল্লাহ, জাহিদুল ইসলাম, মোস্তফা কামাল, মিসেস রেখা আক্তার। সদস্য সচিব মো. আব্দুর রাজ্জাক, সদস্য নাজমুল ইসলাম, নুরুল আমীন, নাজিম উদ্দীন, নূও মোহাম্মদ, কামরুল হাসান, মিজবাজ উদ্দিন, মামুনুর রশীদ এবং হৃদয় দাশ।

এ আহবায়ক কমিটি আগামী ৩০দিনের মধ্যে একটি ৫১টি সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ জেলা কমিটি এবং রাঙামাটি সরকারি কলেজে ১১সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করবেন।এ আহবায়ক কমিটির অনুমোদন প্রদান করে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

কমিটির পক্ষ থেকে বলা হয় জেলায় যতদিন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে না ততদিন এ আহবায়ক কমিটি সংগঠনের নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনা করবে।

কমিটি গঠনকালে প্রধান অতিথি ছিলেন- পার্বত্য অধিকার ফোরামের উপদেষ্টা বেগম নূর জাহান। এ সংগঠনটি পার্বত্য অধিকার ফোরামের একটি সহযোগি সংগঠন হিসেবে কাজ করবে।

এদিকে গত ১০অক্টোবর রাঙামাটি শহরের একটি ব্যক্তি মালিকানাধীন রেস্টুরেন্টে পার্বত্য অধিকার ফোরামের কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক হয়েছেন কাজী জালোয়া। এছাড়া যুগ্ম আহবায়ক আব্দুল মান্নাস, সদস্য সচিব শাহজাহান, সদস্য মীর মোহাম্মদ মহিউদ্দীন মহিম, নজরুল ইসলাম, মো. ইব্রাহিম এবং মাসুদ পারভেজ। ৭সদস্য বিশিষ্ট এ আহবায়ক কমিটি আগামী ৩০দিনের মধ্যে রাঙামাটিতে ৩১সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

ওইদিন কমিটি গঠনকালে পার্বত্য রাঙামাটি জেলার সাবেক বাঙালী ছাত্র নেতৃবৃন্দগণ ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি গুরুত্বপূর্ণ মতবিনিময় এবং সমসাময়িক ঘঠনাবলি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সকলে পার্বত্য অধিকার ফোরাম এর গঠনতন্ত্র, সাংগঠনিক লক্ষ্য উদ্দেশ্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে সকলে এক প্লাটফর্মে এসে জাতীয় স্বার্থের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।