॥ স্টাফ রিপোর্টার ॥

পার্বত্য নাগরিক পরিষদ রাঙামাটি জেলার সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন বেগম নূর জাহান। রোববার (১৪অক্টোবর) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

বিজ্ঞপ্তিতে নূর জাহান জানান, আমি পার্বত্য চট্টগ্রামের নিরীহ নিপীড়িত বাঙালীদের জন্য কাজ করে যাচ্ছি। আপনারা জানেন বিগত কয়েক বছর ধরে আমার মাধ্যমে প্রথম সৃষ্টি পার্বত্য নাগরিক পরিষদ এবং এই ব্যানার নিয়েই নিরীহ বাঙালীদের পক্ষে বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছিলাম।

ইতিমধ্যে জানা গেছে, পার্বত্য নাগরিক পরিষদের ব্যানার নিয়ে কিছু কুচক্রী মহল বিভিন্ন ষড়যন্ত্র করছে ও বাঙালী আন্দোলনে ব্যাপক ভাবে ব্যঘাত ঘটাচ্ছে। তাই অত্যান্ত দুঃখ নিয়ে পার্বত্য নাগরিক পরিষদের সকল কার্যক্রম থেকে নিজেকে সরিয়ে নিলাম এবং বাঙালীদের অধিকার আদায়ে সকল দাবি দাওয়া দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষার্থে তীব্র জোরদার আন্দোলন গড়ে তুলার জন্য অচিরেই নতুন সংগঠন গঠন করে উক্ত সংগঠনের ব্যানার নিয়ে রাজপথে আন্দোলন সংগ্রাম অতীতের চেয়ে আরো জোরদার ভাবে চালিয়ে যাবো।

অতীতের পাহাড়ের নির্যাতিত মানুষের পক্ষে আন্দোলন করেছি র্বতমানেও করছি এবং ভবিষৎও করে যাবো। কখনো কোন অন্যায় অপশক্তির কাছে মাথানত করবো না।তাই সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে জানতে বেগম নূর জাহানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেছেন এবং বাঙালীদের ন্যার্য অধিকার আদায়ে একটি নতুন সংগঠন তৈরি করার ঘোষণা প্রদান করেন।