॥ স্টাফ রিপোর্টার ॥

আইনের শাসন নিশ্চিতে ন্যায় বিচারপ্রার্থী দরিদ্র শ্রেণীর লোকজন যাতে করে বঞ্চিত না হয় সে লক্ষ্যে সরকার লিগ্যাল এইড সার্ভিস তথা আইন সহায়তা কেন্দ্র চালু করেছে। দূর্গামঞ্চল হিসেবে পরিচিতি পাহাড়ের পাহাড়ের তৃণমুল পর্যায়ে এই লিগ্যাল এইড এর সেবা পৌছে দিতে জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙামাটির জেলা জজ ও জেলা আইন সহায়তার কেন্দ্রের সভাপতি মোহাম্মদ কাওসার।

এই লক্ষ্যে আগামীতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জাতীয় আইন সহায়তা সেবা কেন্দ্রের কমিটি গঠন ও ব্যাপক প্রচার-প্রচারনা কার্যক্রম পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন জেলা জজ।

শনিবার (২৮এপ্রিল) সকালে জাতীয় আইন সহায়তা দিবস-২০১৮ উপলক্ষ্যে পার্বত্য জেলা রাঙামাটিতে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা জজ এই আহবান জানিয়েছেন।

জেলার যুগ্ম জেলা জজ মোঃ আজিজুল হক এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, ডিজিএফআই রাঙামাটি’র পরিচালক কর্ণেল মোঃ শামসুল আলম, রাঙামাটি এনএসআইয়ের যুগ্ম পরিচালক মোঃ আবু ইউছুপ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জুড়াছড়ির উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, সনাক-টিআইবি’র প্যানেল আইনজীবি এ্যাডভোকেট সুস্মিতা চাকমা, ব্লাষ্টের আইনজীবি এ্যাডভোকেট জুয়েল দেওয়ান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, উন্নয়নের মহাসড়কে চলতে হলে সর্বপ্রথমেই আমাদেরকে সুশাসন নিশ্চিত করতে হবে। ন্যায় বিচার প্রতিষ্ঠা করা নাগেলে সুশাসন নিশ্চিত সম্ভবপর নয়। তাই আমাদের সকলকে একযোগে কাজ করে তৃণমুল পর্যায়ে জনসাধারনের মাঝে আইনের সেবা পৌছে দিয়ে সেখান থেকেই সুশাসন নিশ্চিত করতে হবে।