॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) রাঙামাটির মারিশ্যা জোনের নবাগত জোন কমান্ডার লে.কর্ণেল মাহাবুবুল ইসলাম বলেছেন- পাহাড়ের কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না।অপরাধীর কোন জাত-বর্ণ নেই।

সোমবার (২৯অক্টোবর) দুপুরে জোনে বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
লে.কর্ণেল মাহবুব আরও বলেন- অপরাধী যত ক্ষমতাধর হোক বা যে রাজনৈতিক সংগঠনের হোক, দেশের স্বার্থে কোন ছাড় নাই।

তিনি জানান- পাহাড়ে আমি নতুন নয়। মারিশ্যা জোনে আসার আগে খাগড়াছড়ির দীঘিনালা ও রাঙামাটিতে কর্মজীবন অতিবাহিত করেছি। পাহাড়ের আলো বাতাস সম্বন্ধে আমার খুব ভালো ধারণা রয়েছে।

তিনি আরও জানান- এলাকায় সাধারণ জনগণ নিরাপদে বসবাসসহ ব্যবসা-বানিজ্য করতে সব ধরণের সহযোগীতা দিবে মারিশ্যা জোন। এলাকার দরিদ্র ও অসহায় শিক্ষার্থীদের সহায়তা, বিয়ে বা যেকোন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহয়তা প্রদান করবে বিজিবি জোন।

জানা যায়- দায়িত্ব নেওয়ার পর থেকে জোন কমান্ডার প্রতিদিন কোন না কোন সংগঠনকে জোনে সৌজন্য সাক্ষাতে ডেকেছেন। এলাকার সার্বিক পরিস্থিতি সম্বন্ধে খোঁজ খবর রাখছেন। এলাকায় যে কোন অপ্রীতিকর পরিস্থিতি না ঘটানোর পরামর্শ দেন স্থানীয়দের।

এদিকে স্থানীয়রা জোন কমান্ডারকে উপজেলার উগলছড়ি এলাকায় রাতে অস্ত্রধারীদের অবাধ চলাফেরার অভিযোগ উঠলে জনগণের নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় একটি সাব-ক্যাম্প স্থাপনের দাবী জানান। মুসলিমব্লক এলাকার খেতাটিলা নামক স্থানে পূর্বে বিজিবির একটি সাব ক্যাম্প সাধারণ জনগণের নিরাপত্তার স্বার্থে থাকলেও বর্তমানে ওই সাব-ক্যাম্পটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। ওই সাব ক্যাম্পটি পুন:রায় চালু করার দাবী জানান স্থানীয় নেতৃবৃন্দ।

স্থানীয়দের দাবির মুখে জোন অধিনায়ক বিষয়টির ব্যাপারে রিজিওনের সাথে আলোচনা করে সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্থ করেন।