॥ স্টাফ রিপোর্টার ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ের মানুষ অবৈধ অস্ত্রবাজ সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তি চাই।

বুধবার (১৬মে) দুপুরে রাঙামাটির কাপ্তাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে’র ৫০ শয্যায় উন্নীতকরণ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষনতায় দেশ অনেকদুর এগিয়ে গেছে। পার্বত্যবাসির প্রতি আন্তরিকতা আছে বলেই প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ বাস্তবায়ন করেছে।

তিনি বলেন, সরকারের সকল উন্নয়নের সুফল ভোগ করেও পাহাড়ের কিছু মহল সরকারের উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করছে। আজ অনেক ধরনের বাঁধা বিপত্তি কাটিয়ে সরকার পাহাড়ে উন্নত শিক্ষাগ্রহণ ও জনগনের স্বাস্থ্য সেবার উন্নয়নে মেডিকেল কলেজ স্থাপন করেছেন। যারাই এ কলেজ স্থাপনে বাঁধাসৃষ্টি করেছে আজ তারাই স্বাস্থ্যসেবা থেকে শুরু করে ছেলে মেয়েদের ভর্তি ও চাকুরির সুবিধা ভোগ করছে। তিনি বলেন, কোন একটি জাতি বা গোষ্টীর কল্যানে নয় আওয়ামীলীগ সরকার সকল সম্প্রদায়ের কল্যানে কাজ করে।

কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এবং কাপ্তাই উপজেলার সংবাদকর্মী ঝুলন দত্তের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা, সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কাপ্তাই উপজেলা সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী।

আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ।

আলোচনার আগে অতিথিরা কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত করণ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন।