মঈন উদ্দীন বাপ্পী । হিলরিপোর্ট

রাঙামাটি: তিন পার্বত্য জেলার (রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান) সদর হাসপাতালগুলোতে করোনা চিকিৎসার সহায়তা হিসেবে ৪৫টি অক্সিজেন সিলিন্ডার উপহার প্রদান করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। রোববার (২১জুন) দুপুরে উন্নয়ন বোর্ড প্রাঙ্গনে এইসব উপহার প্রদান করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সূত্রে জানানো হয়- সারাদেশ করোনার কাছে অসহায় হয়ে পড়েছে । কোভিট-১৯ভাইরাসে আক্রান্ত বেশিরভাগ রোগীরা শ্বাস-প্রশ্বাসে কষ্ট পাই এবং মারা যাচ্ছে। এর মূল কারণ হলো- সঠিক সময়ে হাসপাতালগুলোতে অক্সিজেনের ব্যবস্থা না থাকা।

এছাড়া অসাধু একটি ব্যবসায়ী চক্রের কারণে বর্তমানে অক্সিজেনের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে বাজারে। সবকিছু বিবেচনা করে করোনা মোকাবিলায় এবং আক্রান্ত রোগীদের চিকিসার স্বার্থে তিন পার্বত্য জেলার সদর হাসপাতালগুলাতে ১৫টি করে মোট ৪৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে।

বিতরনকালে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডর চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, সদস্য প্রশাসন আশিষ বড়ুয়া, সদস্য পরিকল্পনা প্রকাশ কান্তি চৌধুরী, তিন পার্বত্য জেলার সিভিল সার্জনসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা।