॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আ’লীগের সদস্য দীপংকর তালুকদার বলেছেন- পাহাড়ে আ’লীগকে বাঁচাতে হলে দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়া জরুরী। মঙ্গলবার (৩০অক্টোবর) দুপুরে রাঙামাটি ছাত্রলীগের প্রাক্তন নেতা-কর্মীদের পুনর্মিলনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর আরও বলেছেন- পাহাড়ে আ’লীগের উত্থান ঠেকাতে দলীয় নেতা-কর্মীদের উপর আঞ্চলিক অস্ত্রবাজি দলগুলো নির্যাতন-নিপীড়ন, হত্যা, গুম, শারীরীক নির্যাতনসহ নানা ভাবে হয়রানী করছে।

কেন্দ্রীয় এ নেতা জানান- পাহাড়ে আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে নির্যাতন চালানোর পরও দলটির জনপ্রিয়তা দমাতে পারিনি। কারণ দলটির প্রধান দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য এলাকায় অভূতপূর্ব উন্নয়নে স্থানীয় সাধারণ মানুষ দলটির প্রতি আস্থা বেড়ে গেছে।

মানুষ জানে কারা দেশের জন্য এ অঞ্চলের উন্নয়নের জন্য কাজ করে। তাই সাধারণ মানুষ সন্ত্রাস, চাঁদাবাজি দলগুলোতে প্রত্যাখান করেছে এবং সন্ত্রাসী দলগুলোর বিরুদ্ধে মানুষ এখন ফুঁসে উঠেছে। যে কোন সময় বিপ্লবের মাধ্যমে পাহাড়ের বাসিন্দরা পাহাড় থেকে এসব সন্ত্রাসীদের বিতারিত করবে।

দীপংকর আরও জানান-যুগের বিবর্তনে দুর্বার গতিতে ছাত্রলীগের নেতা-কর্মীর সংখ্যা বাড়ছে। বর্তমান সময়ে মেধাবী ও যোগ্য নেতা-কর্মীর সংখ্যা বেড়ে চলেছে। অতীতে আমাদের নেতা-কর্মীর সংকট থাকলেও এখন আর সেটা নেই।

  • Facebook
  • Twitter
  • Print Friendly

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন- জননেত্রী শেখ হাসিনা তার সুদৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ এগিয়ে গেছে বহুদূর। বিশ্বময় আজ বাংলাদেশের সুনাম ছড়িয়ে পড়ছে। তাই প্রধানমন্ত্রী তথা দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হলে দিন-রাত দলের জন্য, দেশের জন্য কাজ করতে হবে বলে নেতা-কর্মীদের উদ্দেশ্য জানান দেয়।

এর আগে সকালে রাঙামাটি সরকারি কলেজ মাঠ প্রাঙ্গন থেকে ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের গুরুত¦পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্টি মিলনায়তনে গিয়ে মিলিত হয়। শোভাযাত্রা পরবর্তী ওই স্থানে দলীয় ও দেশের পতাকা উত্তোলন, পায়রা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্টি মাঠে অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অংসু ছাইন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন- জাতীয় সংসদের মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহজাদা মহিউদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

এছাড়া রাঙামাটি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকরা অনুষ্ঠানে বক্তৃতা করেন।ওইদিন বিকেল থেকে একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।