মঈন উদ্দীন বাপ্পী । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি বলেছেন, পাহাড়ে সন্ত্রাস দমনের পাশাপাশি করোনা মোকাবিলায়ও সেনাবাহিনী অগ্রণী ভূমিকা পালন করছে। শুধু তা নয় ; দেশের যেকোন দূর্যোগ মোকাবিলায় সেনাবাহিনী সামনে থেকে দাঁড়িয়ে কাজ করে।

শুক্রবার (১৫মে) সকাল ৯টার দিকে রাঙামাটি স্টেডিয়ামে রাঙামাটি রিজিয়নের উদ্যোগে এক মিনিটের বাজার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রিজিয়ন কমান্ডার আরও বলেন, করোনায় ক্ষতিগ্রস্থ খেটে খাওয়া মানুষের জন্য মূলত আমাদের এই আয়োজন। যারা অর্থনৈতিক ভাবে কষ্টে দিন খাটাচ্ছে। মানুষকে সবজি দেওয়ার মূল কারণ হলো- করোনার কারণে যান চলাচল বন্ধ থাকায় এবং মানুষ ঘর থেকে বের না হওয়ার কারণে কৃষকের ফসল জমিতে নষ্ট হচ্ছে। তারা উৎপাদিত ফসল বিকিকিনি করতে না পারায় আর্থিক ভাবে চরম ক্ষতির সন্মুখীন হচ্ছে। যে কারণে কৃষকদের কাছ থেকে তাদের উৎপাদিত ফসল সেনাবাহিনী ন্যায্য মূল্যে ক্রয় করার কারণে কৃষকরা অর্থনৈতিক ক্ষতি থেকে রক্ষা পাচ্ছে।

ব্রিগেডিয়ার জেনারেল জানান, আজকের মতো জীবাণুনাশক স্প্রে এবং সামাজিক দূরত্ব রক্ষা করে আমরা রাঙামাটি শহরে আবারো এই ধরণের উদ্যোগ পরিচালনা করবো। পাশাপাশি রাঙামাটির নানিয়ারচর জোন, কাপ্তাই জোন, বান্দরবান জেলা, খাগড়াছড়ি জেলা এবং খাগড়াছড়ির গুইমারা উপজেলায় এধরণের কার্যক্রম পরিচালনা করা হবে বলে ব্রিগেডিয়ার জেনারেল যোগ করেন।

এদিকে বিনামূল্যে দ্রব্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, আলু, ঢেঁড়শ, শষা, বরবটি, কঁচুর লতি, মিষ্টি কুমড়া, চিচিংগা এবং কাচামরিচ।

এসময় উপস্থিত ছিলেন. রাঙামাটি জোনের জোন কমান্ডার লে.কর্ণেল রফিকুল ইসলাম পিএসসি এবং মেজর মাহবুবুর রহমানসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তা।