স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: অনেক ঘটনা মানুষের মনে আনন্দ দেয়, মনকে উৎফলিত করে। এতদিন আমরা বিমান যাত্রীর কথা শুনেছি; বিমানে কোন মা শিশু জন্ম দিলে শিশু এবং তার মায়ের জন্য আজীবন ভাড়া ফ্রি (মওকুফ) করা হয়।

তবে এইবার বিমানে নয়; রাঙামাটির বরকল উপজেলায় লঞ্চে ঘটেছে এই ধরণের ঘটনা। সোমবার (০৭সেপ্টেম্বর) বরকল উপজেলার গুরুস্থান এলাকা থেকে এক সন্তান সম্ভবা নারী তার স্বামীকে নিয়ে এমএল সফি নামের একটি লঞ্চযোগে রাঙামাটি শহরের উদ্দেশ্যে যাত্রা করে। এমন সময় পথিমধ্যে দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করে ওই নারীর লঞ্চের মধ্যে প্রসব বেদনা শুরু হয় এবং এর কিছুক্ষণ পর সুস্থ্য অবস্থায় এক কন্যা শিশুর জন্ম দেয়। এই ঘটনা চারদিক জানাজানি হলে লঞ্চের যাত্রীরা আনন্দ উল্লাস করে।
এদিকে ঘটনাটি জানাজানি হলে লঞ্চ ঘাটে ফিরার পর পরই রাঙামাটির লঞ্চ মালিকরা ওই শিশুটিকে দেখতে ছুটে যান এবং শিশুটিকে কোলে তুলে নেন। তারা সকলে মিলে শিশুটির নাম রাখেন ‘পুতুল। পুতুল এবং তার মায়ের জন্য তৎক্ষণাত ভাবে আজীবন ভাড়া মওকুপের সিন্ধান্ত জানান মালিক পক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাএী পরিবহন সংস্থা রাঙামাটি জোন এর চেয়ারম্যান মঈন উদ্দীন সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসলে এই ধরণের ঘটনা সত্যিই মনকে ফুলকিত করে। আমরা শিশু এবং তার মায়ের জন্য আজীবন ভাড়া মওকুফ করে দিয়েছি। তারা যতদিন লঞ্চযোগে চলাচল করবে ততদিন তাদের কাছ থেকে কোন সময় ভাড়া আদায় করা হবে না। তবে তিনি শিশুর মায়ের নাম ও পরিচয় জানাতে পারেনি।