স্টাফ রিপোর্টার । হিল রিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি পৌরসভার সাধারণ নির্বাচন ২০২১ সুষ্ঠু, অবাধ ও শান্তি পূর্ণভাবে পরিচালনার লক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলার সদর উপজেলাধীন পৌরসভা এলাকায় ১৩ ফেব্রুয়ারী ২০২১ তারিখ দিনগত মধ্যরাত ১২ টা হতে ১৪ ফেব্রুয়ারী ২০২১ তারিখ দিনগত মধ্যরাত ১২ টা পর্যন্ত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন। শুক্রবার (১২ফেব্রুয়ারী) বিকেরল এমন তথ্য নিশ্চিত করেছে জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়- ট্রাক, পিকআপ, বেবিট্যাক্সি, মাইক্রোবাস, জীপ ,লঞ্চ, স্পিডবোট, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌযান (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতীত) চলচল বন্ধ থাকবে। একই সাথে ১২ ফেব্রুয়ারী ২০২১ তারিখ দিনগত মধ্যরাত ১২.০০ টা হতে ১৫ ফেব্রুয়ারী ২০২১ তারিখ ৬.০০ টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

তবে নিম্নবর্ণিত ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। যেমন- রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্ধী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশী/বিদেশী পর্যবেক্ষকদের (নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত পরিচয় পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিল যোগ্য হবে।

নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশী সাংবাদিক (নির্বাচন কমিশন/রিটার্নিং অফিসার কর্তৃক স্বাক্ষরিত পরিচয় পত্র থাকতে হবে) নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনী দেশি-বিদেশী পর্যবেক্ষক (নির্বাচন কমিশন কর্তৃক অনুমোদিত) এবং কতিপয় জরুরী কাজে যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

সংশ্লিষ্ট সকল সংস্থা/কর্তৃপক্ষকে জনস্বার্থে এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে আইনানুগ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।