উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

কাপ্তাই: রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইনের ৭টি ঘর পেয়েছে ৭টি ক্ষু-নৃগোষ্ঠীর অসহায় পরিবার। ঘর উপহার পাওয়ার আনন্দে আপ্লুত পরিবারগুলো।

ঘর উপহার পাওয়া কাপ্তাই ওয়াগ্গা ইউনিয়নের দেবতাছড়ির বাসিন্দা রতন তঞ্চঙ্গ্যা এবং বড়ইছড়ি পাড়ার সুইচাপ্রু মারমা জানান, একসময় প্রাকৃতিক দুর্যোগে কতই না কস্ট করে বসবাস করতে হতো। বর্ষা মৌসুম এলেই দুর্ভোগের সীমা থাকতোনা। প্রাকৃতিক দুর্যোগের সাথে সংগ্রাম করে পরিবার নিয়ে তাদের জীবন অতিবাহিত করতে হয়েছে। প্রধানমন্ত্রীর নতুন ঘর উপহার পেয়ে সেইসব কস্ট, দুর্ভোগের দিন শেষ হয়েছে।

তারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই তাদের স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। তারা প্রত্যকে নতুন ঘরে থাকার আনন্দ উপভোগ করছে এবং সেইসাথে তাদের সকলের সব দুঃখ কস্টের লাঘব হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, পহেলা ডিসেম্বর উপজেলার ওয়াগ্যা ইউনিয়নের দেবতাছড়ি এলাকায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পাওয়া রতন তঞ্চঙ্গ্যা এবং বড়ইছড়ির সুইচাপ্রু মারমার নতুন বাসা পরিদর্শনে যান তিনি। সেখানে গিয়ে তিনি দেখেন, ঘর উপহার পাওয়া মানুষেরা খুশীতে তাদের ঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নতুন ছবি টানিয়েছে। সেইসাথে তারা আবেগ আপ্লুত হয়ে প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এইসময় কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানানো হয়- কাপ্তাইের চন্দ্রঘোনা, রাইখালী, চিৎমরম ইউনিয়নে ১ টি করে এবং কাপ্তাই ও ওয়াগ্গা ইউনিয়নে ২টি করে মোট ৭টি ঘর প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ৭টি ক্ষুদ্র-নৃগোষ্ঠী অসহায় পরিবারকে প্রদান করা হয়েছে। প্রকল্পের জন্য ব্যয় হয়েছে ৩৮ লাখ ৫৭ হাজার ৬শত ৪৪ টাকা।