উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: রাঙামাটির রাজস্থলীতে ও এম এস,, ভিজিএফ ১০ টাকা মুল্যের কার্ডের বাইরে থাকা আরও অন্তত দুই হাজার ৮০০পরিবারকে মানবিক সহায়তার আওতায় আনছে সরকার উপজেলা প্রশাসন সূত্রে এমন তথ্র জানা গেছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, বিশেষ ও এম এস খাদ্য বান্ধব কর্মসুচীর এবং ভিজিডির কর্মসুচীর আওতায় সহায়তা প্রাপ্ত ৪৩ হাজার ৯০০ পরিবার এর বাইরে থাকা দরিদ্র আরো ২৮০০ পরিবারকে মানবিক খাদ্য সহায়তার আওতায় আনছে সরকার।

রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানিয়েছেন, পুরো উপজেলায় খেটে খাওয়া দরিদ্র অসহায় পরিবারের মানুষ যারা করোনা পরিস্থিতিতে কর্মহীন অবস্থায় ঘর বন্ধি হয়েছে সে সকল পরিবারকে বাছাই করে তাদের নামীয় তালিকা আগামী ২/৩ তারিখের মধ্যে ত্রান মন্ত্রণালয়ে পাঠানোর প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশনা এ কার্যক্রম হাতে নিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসন। তালিকা অনুসারে এ সব পরিবারগুলো বিশেষ কার্ডের মাধ্যমে প্রতি পরিবার একমাসে সর্ব্বোচ ২০ কেজি চাউল পাবে।

ইতিমধ্যে তালিকা তৈরি করে জেলা প্রশাসক রাঙ্গামাটি কার্যলয়ে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশনা প্রদান করেন নির্বাহী অফিসার।

তিনি বলেন, কেউ যাতে বাদ না পড়ে এবং ভিজিডি ও খাদ্যবান্দবের আওতায় যারা আছে তাদের বাহিরে রেখে তালিকা তৈরি করে সচ্চতার ও জবাবদিহিতার মধ্যে কাজ সম্পাদন করার অনুরোধ রাখেন।