স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় বেইলী ব্রিজ ভেঙ্গে তিনজন নিহত ব্যক্তির পরিচয় মিলেছে। তারা হলেন- ট্রাকের চালক মো. আরাফাত (৩৫), হেলপার মো. বাচ্চু (২৫) এবং কংকরের মালিক মো. জহিরুল (৫০)।

মঙ্গলবার (১২জানুয়ারী) সকাল সোয়া ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটলে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস এবং স্থানীয়রা মিলে উদ্ধার কাজে অংশ নেন।

পুলিশ জানায়- ট্রাকের চালক মো. আরাফাতের গ্রামের বাড়ি চট্টগ্রামের অক্সিজেন এলাকায়, হেলপার মো. বাচ্চুর গ্রামের বাড়ি খাগড়াছড়ির রামগড় উপজেলায় এবং কংকরের মালিক মো. জহিরুল (৫০) লালমণিরহাট জেলায়।

স্থানীয়রা জানান, চট্টগ্রামের মাঝির ঘাট থেকে কংকর বোঝাই করে খাগড়াছড়ি যাওয়ার পথে রাঙামাটির কুতুকছড়ি বেইলী ব্রীজের উপর উঠলে ওভারলোড ট্রাকটির চাপে ব্রীজ ভেঙ্গে সম্পূর্ন ট্রাকটি পানীতে ডুবে যায়। এসময় ট্রাকের ভেতরে থাকা তিনজনই শ্বাসবন্ধ হয়ে ভেতরেই মারা যান।

ঘটনার পরপরই রাঙামাটি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার, রাঙামাটির জেলা প্রশাসক, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী. অতিরিক্ত পুলিশ সুপার, সদর উপজেলার ইউএনও, কোতয়ালী থানার ওসিসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, আমরা নিহতের পরিচয় সনাক্ত হয়ে পরিবারের কাছে মরদেহ হস্তান্তরে চেষ্ঠা চলছে। নিহতের পরিবারকে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান কর্ াহবে।

রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফীন বলেন, কয়েক ঘন্টার মধ্যে সড়কে যান চলাচলের জন্য ব্যবস্থা করা হচ্ছে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মারা যাওয়া ব্যক্তিদের মরদেহগুলো ময়না তদন্তের পর তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হবে।