স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বরকল উপজেলায় লক্ষী চন্দ্র চাকমা (৫০) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (১২মে) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন- বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন।

স্থানীয় সূত্রে জানা গেছে- বুধবার দিনগত রাতে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের শিলছড়ি ( পরিচিতি নাম উখছড়ি) এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (সন্তু গ্রুপ) স্বশস্ত্র গ্রুপের সদস্যরা এসে লক্ষী চন্দ্র চাকমা নামের এক স্থানীয় ব্যক্তিকে তার বসত বাড়িতে গুলি করে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়।

হত্যাকান্ডে অংশ নেন- পিসিজেএসএস এর স্বশস্ত্র কমান্ডার চিনু মারমাসহ ১৫সদস্যর একটি দল। চিনু মারমা বর্তমানে বরকল, লংগদু উপজেলার পিসিজেএসএস এর স্বশস্ত্র কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

লক্ষী চন্দ্র অতীতে পাহাড়ের সন্ত্রাসী স্বশস্ত্র সংগঠন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের কর্মী ছিলেন। বর্তমানে তিনি সবকিছু ছেড়ে পারিবারিক কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করছেন। তাকে হত্যা করার মূল কারণ হিসেবে স্থানীয়রা বলছেন- লক্ষী চন্দ্র ইউপিডিএফ গণতান্ত্রিক গ্রুপের সাথে এখনো যোগাযোগ রাখছেন এবং তাদের হয়ে তথ্য সরবরাহ করছেন।

বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন বলেন- মরদেহটি উদ্ধারে বরকল পুলিশ ঘটনাস্থলে রওনা করেছে। তার ফিরে আসলে বিস্তারিত জানানো হবে।