উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাঙামাটি: করোনায় প্রধানমন্ত্রীর উপহারকৃত হতদরিদ্রদের ১০ বস্তা চাল চুরি করে বিক্রি করার দায়ে রাঙামাটির বরকল উপজেলার আইমাছড়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড এর সদস্য এবং ওই ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. জাকির হােসেন রেজাকে সাময়িক ভাবে চলতি দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৩এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মনজুরুল হক।

ইউএনও মনজুরুল হক বলেন, গত ১৯এপ্রিল সকালে ইউপি সদস্য জাকির হোসেন আইমাছড়া ইউনিয়নে ১নং ওয়ার্ডের অধীন কলাবুনিয়া গ্রামের জাহাঙ্গীর আলম এর দোকানে প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত ১০বস্তা (প্রতি বস্তায় ৩০কেজি চাল) ত্রাণের চাল বিক্রি করে দেন। এরপর স্থানীয় বিজিবি এবং গোয়েন্দা শাখার কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সেইদিন ত্রাণের চালগুলো জব্দ করে। উপজেলা প্রশাসন বিষয়টির সত্যতা নিশ্চিত করতে কিছুদিন সময় নেন এবং বৃহস্পতিবার বিকেলে ওই এলাকায় অভিযান চালানো হয়।

ইউএনও আরও বলেন, অভিযানে সত্যতা পাওয়ায় ইউপি সদস্য জাকির হোসেন রেজাকে ১০হাজার টাকা জরিমানা করা হয় এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর কুমার চাকমা ইউপি সদস্য জাকিরকে তার চলতি দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি প্রদান করে।

ইউএনও জানান, ইউপি সদস্য জাকির হোসেন এর বিরুদ্ধে শাস্তি প্রদানের সকল কাগজপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এখন মন্ত্রণালয় তার বিরুদ্ধে ব্যবস্থ গ্রহণ করবেন এবং পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তার স্থলাভিষুক্ত দায়িত্ব পালন করবেন স্ব এলাকার মহিলা সংরক্ষিত কমিশনার।

এছাড়া ত্রাণের চাল কেনায় দায়ে স্থানীয় দোকানদার জাহাঙ্গীর আলমকে ১০হাজার টাকা জরিমানা করা হয় বলে ইউএনও যোগ করেন।