উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

বরকল: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বন্ধ রয়েছে সব ধরনের অফিস-আদালত। দেশব্যাপী অঘোষিত চলছে লকডাউন। এই ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় অসহায় ও নিম্ন আয়ের মানুষদের জন্য ত্রাণের ব্যবস্থা করেছে সরকার। আর এই ত্রাণ নিয়ে দুর্নীতি না করার জন্য নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিন্তু তার নির্দেশনা স্বত্তেও করোনাভাইরাসের এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেও থেমে নেই ত্রাণের চাল চুরি।

এইবার রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের অসহায় মানুষের জন্য সরকারের দেওয়া ত্রাণের ৬৩বস্তা চাল (প্রতি বস্তা ৩০কেজি) চুরি করেছে ওই ইউনি্য়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য আবু সাইদ।

রোববার (১২এপ্রিল) সকালে স্থানীয়রা একই এলাকার দোকানদার হাজী রফিকুল ইসলামের দোকানে ত্রাণের চাল বিক্রি করতে দেখে বিষয়টি জানতে চাই। এসময় দোকানদার জবাবে স্থানীয় আ’লীগ নেতা ও ইউপি সদস্য আবু সাইদের নাম বলে। তিনি এসব চাল বিক্রি করার জন্য তাকে প্রদান করেছেন বলে জানান।

এসময় স্থানীয়রা গোয়েন্দা বিভাগের লোকজনকে খবর দিলে তারা ঘটনাস্থলে চালগুলো জব্দ করে।

এ ব্যাপারে ভূষণছড়া ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এবং দোকানটাকে সিলগালা করা হয়েছে বলে জানান।

বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনজুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এবং ইউপি চেয়ারম্যানকে এ ব‌্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করা হয়েছে।