॥ বরকল প্রতিনিধি ॥

বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সীমান্তে অতন্ত্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করছে। সীমান্তে কোন পাচারকারী ও সন্ত্রাসীদের আস্তানা তৈরি করার সুযোগ দেয়া হবে না। তাদের প্রতিরোধ করতে বিজিবি সর্বদা সচেষ্ট রয়েছে।

পাচারকারী, চাঁদাবাজী, জঙ্গি ও সন্ত্রাসীদের গতিবিধি সম্পর্কে তথ্য দিয়ে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি প্রশাসনকে সাহায্য সহযোগিতা করতে হবে।

রোববার (২২এপ্রিল) সকালে রাঙামাটির বরকল উপজেলা সদরের ৪৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে ব্যাটালিয়নের কনফারেন্স কক্ষে আয়োজিত আইন শৃংখলা সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভায় রাঙামাটি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ পাভেল আকরাম (এএফডব্লিউসি,পিএসসি) এসব কথা বলেন।

বরকল ৪৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বরকল জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোহাম্মদ ফরহাদ হারুন চৌধুরীর সভাপতিত্ত্বে অনুষ্টিত মতবিনিময় সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিধান চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সুলতান আহম্মদ, বরকল মডেল থানার ওসি (তদন্ত) মোহাম্মদ নূর হোসেন, মেডিকেল অফিসার ডাঃ মামুন রেজা, উপজেলা প্রেস ক্লাব সভাপতি পুলিন বিহারী চাকমা, ব্যবসায়ী সুবিমল চাকমা ও বরকল হরি মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দোলন দাশ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যদের মধ্যে জনপ্রতিনিধি,সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বক্তারা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি সম্পর্কে সন্তোষ প্রকাশ করে এলাকার বিদ্যুতের সমস্যা, কাঠ-বাশঁ পরিবহন, বরকল বাজারের অগ্নিনির্বাপক সরজ্ঞাম, গণ-শৌচাগার সহ বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

সেক্টর কমান্ডার এসব কথা শুনে যতদূর সম্ভব উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধান করার চেষ্টা করবেন বলে অভিমত ব্যাক্ত করেন। তিনি আরও বলেন এ দূর্গম অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন করতে হলে বিভিন্ন চাষাবাদের উপর গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে বিজিবি সর্বাত্ত্বক সাহায্য সহযোগিতা করবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

৪৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের জোন কমান্ডার ফরহাদ হারুন চৌধুরী বলেন – বিজিবি সীমান্ত রক্ষার পাশাপাশি মানুষের জানমালের নিরাপত্তা ও উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। সীমান্তে নারী-শিশু পাচার, অস্ত্র পাচার রোধ, চাঁদাবাজী, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করতে না পারলে সীমান্ত রক্ষা করা যেমনি সম্ভব নয় তেমনি এ দেশ ও দেশের মানুষকে নিরাপদ রাখা কঠিন হয়ে পড়বে। তাই এদের রোধ করতে তিনি সকল পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।