॥ আবু নাছের, বাঘাইছড়ি ॥

বর্ডার গার্ড (বিজিবি) মারিশ্যা জোন ২৭ ব্যাটালিয়নের জোন কমান্ডার লে.কর্ণেল মাহাবুবুল ইসলাম বলেছেন- বর্তমান যুগে উন্নত প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। তা না হলে বিশ্বের শিক্ষা ব্যবস্থার সাথে আমাদের শিক্ষা ব্যবস্থা ঠিকে থাকতে পারবে না।

রোববার (১১নভেম্বর) সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় মারিশ্য বিজিবি পরিচালিত প্রশিক্ষণটিলা বেসরকারি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠান এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তির সাথে মতিবিনময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লে.কর্ণেল আরও বলেন- একজন মানবিক সম্পন্ন ব্যাক্তি অধিক শিক্ষা অর্জনকারী ব্যাক্তির চেয়ে উত্তম। এজন্য শিক্ষা অর্জনের পাশাপাশি মানবিক গুণাবলী অর্জন করতে হবে।

লে.কর্ণেল মাহবুব জানান- সন্ত্রাসীদের কোন দল নেই। তারা আমাদের সমাজের শত্রু। শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের দেশ প্রেমিক হতে হবে।

লে.কর্ণেল বিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশ্য বলেন-শিক্ষকরা মানুষ গড়ার কারীগর। শিক্ষার্থীরা যাতে উন্নত তথ্য প্রযুক্তি সম্পন্ন জ্ঞান অর্জন করতে পারে সে ব্যাপারে সজাগ থাকবেন।

তিনি আরও বলেন- প্রত্যেক শিক্ষার্থী আপনাদের সন্তান ভাববেন। আর শিক্ষার গুনগত মান রক্ষায় বিজিবি বদ্ধ পরিকর। কোয়ালিটি এডুকেশন এর ব্যাপারে আমি কোন কম্প্রোমাইজ করবো না।

এছাড়াও তিনি অবিভাবকদের উদ্দ্যেশ্য করে বলেন, আপনাদের সন্তানরা ঠিক মত বিদ্যালয়ে যাচ্ছে কিনা, বাড়িতে ঠিকমত পড়াশুনা করছে কিনা খোঁজ রাখবেন,যতটুকু সম্ভব আাপনার ছেলেমেয়েকে সময় দিবেন

অনুষ্ঠানে প্রশিক্ষণ টিলা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলামের সভাপতিত্বে, বিশেষ অতিথি ছিলেন- দীঘিনালা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুভায়ন খীসা,কাচালং সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সিরাজুল ইসলামসহ স্থানীয়গন্যমান্য ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীদের অবিভাবক ও শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী বৃন্ধ।

উল্লেখ্য, প্রশিক্ষণ টিলার দুর্গম হতদরিদ্র জনসাধারনের উন্নত শিক্ষা লাভের প্রত্যশা পূরনে মারিশ্যা বিজিবি কর্তৃক ও তাদের তত্ত্ববধানে প্রশিক্ষণ টিলা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়টি ২০০৯সালে নির্মান করা হয়েছে