॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ছিল একটি ক্ষুধা-দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ। আজ সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে চলেছে।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার উন্নয়নে এ সরকার বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরন করছে সেই সাথে শিক্ষাবৃত্তি, অবকাঠামো, স্কুল জাতীয়করন’সহ নানাবিধ উন্নয়ন করে যাচ্ছে।

শিক্ষাক্ষেত্রে বর্তমানে শিক্ষক, শিক্ষার্থীরা সব ধরনের প্রযুক্তিগত সুবিধা পাচ্ছে। সরকারের এই সুযোগগুলোকে কাজে লাগিয়ে উন্নত দেশ গড়তে হলে আমাদের শিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন। সরকারের পাশাপাশি সকলকে ঐক্যবদ্ধভাবে আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

শনিবার বিকেলে অনুষ্ঠিত রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়ের কৃতি শির্ক্ষাথীদের বার্ষিক পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এসব কথা বলেন।
রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভাঃ) সুশান্তময় চাকমার সভাপতিত্বে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা ¯িœগ্ধা চাকমা, জাতীয় মানবাধিকার কমিশন এর সদস্য ও রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক নিরূপা দেওয়ান, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা অনুপমা চাকমা প্রমূখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদেরকে শিক্ষার পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া, প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে পারদর্শী করতে শিক্ষকদের আরও আন্তরিক হওয়ার আহবান জানিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শিক্ষার্থীদেরকে সৎ স্বপ্নের মাধ্যমে প্রতিষ্ঠিত মানুষ হতে পিতা-মাতা, শিক্ষকসহ সবাইকে ভুমিকা রাখতে হবে।

পরে ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ও বিদ্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষায় ভালো ফলাফলকারী এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।