॥ নুসরাত নিশু ॥

রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন বর্তমান সরকার দেশের সব জায়গায় স্বাস্থ্যসহ নানামুখী উন্নয়নের কাজ করছে। পাহাড় থেকে সন্ত্রাসী, চাঁদাবাজি ও অবৈধ অস্ত্রের ঝনঝনানী চিরতরে দাফন করা যায় তাহলে এ পার্বত্য এলাকায় উন্নয়ন অব্যাহত থাকবে।

মঙ্গলবার সকালে রাজস্থলী স্বাস্থ্যকমপ্লেক্স এর নবনির্মিত তিনতলা ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেছেন।

এমপি দীপংকর আরও বলেন, একটা জাতিকে স্স্থুভাবে গড়ে তুলতে হলে স্বাস্থ্যর কোন বিকল্প নেই। সে লক্ষ্যে সরকার শিক্ষা স্বাস্থ্য অবকাঠামো নির্মান বেশ কিছু পদক্ষেপ নিয়েছে এবং বাস্তবায়ন করছে।

রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতিকরন কাজ সম্পাদন করায় সংসদ সদস্য মেসার্স অনিক ট্রেডিং কর্পোরেশন ট্রিপ এন্টারপ্রাইজকে ধন্যবাদ জানিয়ে এমপি আরও বলেন,প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতাল উন্নত করার পদক্ষেপ গ্রহন করছে সরকার।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে দেশ স্বাস্থ্য শিক্ষা ও বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে গেলেও আমাদের তিন পার্বত্য এলাকার জনগোষ্ঠি বিভিন্নভাবে পিছিয়ে ছিলাম। তাই শেখ হাসিনার সুদৃষ্টিতে আমাদের রাঙামাটি জেলার ১০ উপজেলার মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে ৫টি উপজেলায় এ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন চলছে। পর্যায়ক্রমে অন্যান্য উপজেলাগুলোতে স্বাস্থ্য উন্নয়নে এ প্রকল্প কার্যক্রম বাস্তবায়িত হবে। তিনি একটি এ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষনা দেন এসময়।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙামাটি সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার, উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ ছাদেক, মহিলা ভাইসচেয়ারম্যান উচসিং মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, ডাঃ রুইহলাঅং মারমাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিকবৃন্দ উপস্থিত ছিলেন।