॥ আবু নাছের, বাঘাইছড়ি প্রতিনিধি ॥

লে.কর্নেল মাহবুবুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, বাংলার পাশাপাশি ইংরেজীতে পারদর্শী হতে হবে। বুধবার (১৩মার্চ) সকালে বাঘাইছড়ি উপজেলা এডমিনিষ্ট্রেশন স্কুল এন্ড কলেজের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। লে. কর্নেল আরও বলেছেন, বিশ্বের সঙ্গে তাল মিলাতে চাইলে ইংরেজী ভাষা শিক্ষার কোন বিকল্প নেই।

দূর্গম পাহাড়ের প্রত্যন্ত গ্রাম অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কথা চিন্তা করে বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাদিম সারওয়ার স্থানীয়দের সহযোগিতায় বাঘাইছড়িতে ইংরেজি ভার্সন স্কুলটি গড়ে তুলেছেন এ জন্য তার ভূয়সি প্রশংসা করেন। বিদ্যালয়ের যে কোন সমস্যা বা প্রয়োজনে তিনি পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার।

সভাপতির বক্তব্যে ইউএনও নাদিম সারওয়ার বলেন- আমি চাই এই অঞ্চলের শিক্ষার্থীরা সবাই অসাম্প্রদায়িক ভাবে গড়ে উঠুক । এই প্রতিষ্ঠান থেকে ছাত্র-ছাত্রীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। এই প্রতিষ্ঠান কে সন্তানতুল্য মনে করি যেখানেই থাকি এই প্রতিষ্ঠানের প্রতি নজর থাকবে। স্বল্প খরচে এখানে ঢাকার ভালো ইংরেজি ভার্সন স্কুলগুলোর সমমানের শিক্ষা দেওয়া হবে ইনশাল্লাহ

এই সময় অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিটন দাশ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ির পৌরসভার মেয়র জাফর আলী খান, কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর শুক্কুর মিয়া, প্রেস ক্লাবের সভাপতি দীলীপ কুমার দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন,বীর মুক্তিযোদ্ধা আাজিজুর রহমান,উপজেলা বাজার কমিটি ও পৌর বিএনপির সভাপতি নিজাম উদ্দিন বাবু, বাঘাইছড়ি প্রেস ক্লাবের উপদেষ্টা ও আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, কাচালং সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, কাচালং সরকারি কলেজের বাংলা প্রভাষক মীর কামাল হোসেন, উপজেলা রিসোর্স সেন্টার এর ইন্সট্রাক্টর আবু মুসা, কাচালং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম। অনুষ্ঠান শেষে আগত অতিথিরা অবিভাবক ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন করেন।