॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পৃথক দু’টি অগ্নিকান্ডের ঘটনায় ছাত্রবাস ও বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (১৪মার্চ) বিকেলে উপজেলার পৃথক দু’টি এলাকায় এ ঘটনাগুলি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে উপজেলার কাচালং শিশু সদনের বরাদম ছাত্রাবাসটি পুড়ে ছাই হয়ে গেছে। তবে ছাত্রবাসটির ছাত্ররা অক্ষত রয়েছে। আগুন নিভানের কোন ব্যবস্থা না থাকায় ছাত্রবাসটিকে রক্ষা করা যায়নি।

কাচালং শিশু সদনের ধর্মীয় গুরু জ্যোতি ভিক্ষু বলেন, পাহাড়ের পাদদেশে জুমের আগুন থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

এদিকে একইদিন বিকেলে উপজেলার জীবতলীর তালুকদার পাড়ায় শান্তিময় চাকমার বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে তার প্রায় ২০লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

বাঘাইছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাইয়ুম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডে ক্ষতি গ্রস্থদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা প্রদান করা হবে। আর অগ্নিকান্ডের ঘটনা মোকাবেলায় বাঘাইছড়িতে দ্রত সময়ের মধ্যে একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার সরকারের কাছে জোর দাবি জানান এ জনপ্রতিনিধি।